গোলাপগঞ্জ প্রতিনিধি

০৫ জানুয়ারি, ২০১৮ ০০:৫৩

গোলাপগঞ্জে আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষামন্ত্রীর সভা বর্জন

সিলেটের গোলাপগঞ্জে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের কর্মীসভা বয়কট করেছে উপজেলার আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এ সভার শুরু থেকে শেষ পর্যন্ত আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের কোন নেতাকর্মী উপস্থিত ছিলেননা। দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব ও কোন্দলের কারণে এমনটি ঘটেছে বলে দাবি করেছেন দলীয় নেতারা। ফলে সভাটি শেষ পর্যন্ত ঢিমেতালে সম্পন্ন হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার উপজেলার আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের কর্মীসভা ছিল। স্থানীয় আমনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সভা শুরুর আগেই এলাকায় দলের দু’পক্ষের মধ্যে ছড়িয়ে পড়ে উত্তেজনা। বিকেল ৩টার সময় সভা শুরু হওয়ার কথা থাকলেও বিকেল ৫টায় শুরু হয় সভার কার্যক্রম। এ সভায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মঈন উদ্দিন, সাধারণ সম্পাদক বদরুল হক সহ দলের শীর্ষ স্থানীয় কেউ উপস্থিত ছিলেন না।

এ ব্যপারে আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মঈন উদ্দিন সিলেটটুডেটুয়েন্টিফোর ডটকমকে জানান, আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের এখনো আমি সভাপতি।একটি কুচক্রী মহল আহবায়ক কমিটির ব্যানারে এই কর্মী সভার আয়োজন করেছিল। এ কর্মীসভাটি আওয়ামীলীগের ছিলনা। তাই আমিসহ ইউনিয়ন আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ এই কর্মী সভাটি বয়কট করেছি।

এ ব্যাপারে আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বদরুল হক মুঠোফোনে জানান, আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি ভেঙ্গে আহবায়ক কমিটি দেয়া হয়েছে জোরপূর্বক। আমাকে করা হয়েছিল আহবায়ক। কিন্তু আমি এতে রাজি হয়নি। তাই আজকের এ সভা আমিসহ ইউনিয়ন আওয়ামীলীগ বয়কট করেছে।

জানতে চাইলে উপজেলা আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক আবু সুফিয়ান আজম জানান, আজকের এ সভা আওয়ামীলীগের নয়। তিনি বলেন, এ ইউনিয়নে কোন কমিটি নেই আওয়ামীলীগের। তাই আমরা কেউ এই সভায় যোগ দিইনি। বয়কট করেছি।

দলীয় একটি সূত্র জানায়, এ সভাকে কেন্দ্র করে সকাল থেকে এলাকায় দু’পক্ষের মধ্যে টান টান উত্তেজনা ছড়িয়ে পড়ে। মন্ত্রী জনসভায় যাওয়ার আগে মঞ্চে থাকা ব্যানার নিয়ে টানাহেঁচড়া করা হয়। এনিয়ে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। এতে কয়েকজন আহতও হয়। বিকেলে দলীয় নেতা-কর্মী ছাড়াই এ সভা অনুষ্ঠিত হয় বলে জানা যায়।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন আহমদ জানান, বিকেলে আমুড়া ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সভা ছিল। আহবায়ক কমিটির এ সভা আয়োজন করেছে।সভায় কোন সমস্যা হয়নি বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত