সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০১৮ ১৬:২১

জাফর ইকবালের উপর হামলা সরকারের পরিকল্পনায় হয়েছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,  অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলা সরকারের পরিকল্পনায় হয়েছে। তিনি দাবি করেন, এই লেখক ও বুদ্ধিজীবীর এতো নিরাপত্তা থাকা সত্ত্বেও এ হামলা প্রমাণ করে এটি সরকারই করেছে।

সোমবার (৫ মার্চ) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব বলেন।

তিনি বলেন, গুম খুনের কারিগর আওয়ামীলীগ। তাদের আমলেই জঙ্গিবাদ মাথা ছাড়া দিয়ে উঠেছে। বিশিষ্ট ব্যক্তিদের ওপর জখম করে বা হত্যার সাথে সরকারি পৃষ্ঠপোষকতায় হয়েছে। আর সেই জন্য ঘটনা ঘটার সাথে বিএনপির ওপর দায় চাপায়। এসবের মূল কারণ প্রকৃত অপরাধীকে পরিকল্পিতভাবে আড়াল করা।

তিনি বলেন, বলেন, ‘বেগম খালেদা জিয়ার সাজার দিক থেকে জনগণের নজর অন্যদিকে সরাতে জাফর ইকবালের ওপর হামলা চালানো হয়েছে। তিনি বলেন, বিএনপি মনে করে জাফর ইকবালের উপর হামলা আওয়ামী লীগের রাজনীতি প্রসূত কাজ।’

তিনি বলেন, জাফর ইকবালের ওপর হামলায় বিএনপি জড়িত ওবায়দুল কাদেরের এমন মন্তব্য শুনে জাতি বাকরুদ্ধ। এটা তাদের ঐতিহ্য। তাই অনর্গল কল্পকাহিনী প্রচার করে নিজেদের পাপ ঢাকার জন্য। আওয়ামীলীগের অতীত ইতিহাসই এসব প্রমাণ করেরে।

এসময় খালেদা জিয়ার জামিনের বিষয়ে তিনি বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে রেখেছে সরকার। এখন তার জামিনও বিলম্বিত করারা হচ্ছে। ১৫ দিনের মধ্যে নিম্ন আদালতের নথি হাইকোর্টে পাঠাতে নির্দেশ দেয়া হলেও এখনো তা পাঠানো হয় নি।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মঙ্গলবার (৬ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। এ জন্য পুলিশকেও দলের পক্ষ থেকে অবহিত করা হয়েছে বলে জানান তিনি।

রিজভী বলেন, আমরা কাল প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালন করবো। এছাড়া আগামী বৃহস্পতিবার দলের নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি পালন করা হবে। এ বিষয়েও পুলিশকে অবহিত করা হয়েছে।

বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে কর্মসূচিগুলো সফল করার জন্য অনুরোধ করছি। উভয় কর্মসূচী সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক বেলাল আহমদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত