সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০১৫ ০১:১২

খালেদা জিয়ার নাইকো মামলার বৈধতা চ্যালেঞ্জের রায় আজ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার করা রিটের রায় বৃহস্পতিবার ঘোষণা করা হবে।

বিচারপতি মো. নুরুজ্জামান ননির সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ রায় ঘোষণা করবেন। হাইকোর্টের কার্যতালিকা থেকে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার (১৮ মে) বেলা ১২টায় আদালত এ রায় ঘোষণা করবেন বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী রাগীব রউফ চৌধুরী।

গত ২৮ মে মামলার বৈধতা চ্যালেঞ্জ করে করা খালেদা জিয়ার আবেদনের ওপর শুনানি শেষ হয়। হাইকোর্টে খালেদার পক্ষে শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ও রাগীব রউফ চৌধুরী। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী এ কে এম এহসানুর রহমান। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

২০০৭ সালের ৯ ডিসেম্বর দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুদক। ২০০৮ সালের ৫ মে এই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়। পরে মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া।

এদিকে গ্যাটকো দুর্নীতির মামলার বৈধতা নিয়ে খালেদা জিয়ার করা দুটি আবেদনের পরিপ্রেক্ষিতে দেয়া রুলের ওপর শুনানি শেষ হয়েছে। যেকোনো দিন রায় ঘোষণা করা হবে।
বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে বুধবার উভয় পক্ষের শুনানি গ্রহণ শেষ হয়।

আপনার মন্তব্য

আলোচিত