সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৫ ১৫:৫৩

লতিফ সিদ্দিকীর শাস্তির দাবিতে মিছিল করেছে ইসলামি দলগুলো

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মামলায় জামিনে মুক্তি পাওয়া সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামপন্থী কয়েকটি দল। শুক্রবার জুমুয়ার নামাজের পর তারা বায়তুল মোকাররম এলাকায় মিছিল করলেও পুলিশের সতর্ক প্রহরা থাকার কারণে কোন ধরণের নাশকতা চালাতে পারেনি।

বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ, খেলাফত মজলিস, জমিয়তে উলামা ইসলাম, নেজামে ইসলাম পার্টি, বাংলাদেশ খেলাফত মজলিস, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনসহ ইসলামী দলগুলো। এ সময় মিছিলকারীদের লতিফ সিদ্দিকীর ফাঁসি চেয়ে উত্তেজিত স্লোগান দিতে দেখা যায়।

মিছিলে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর আহ্বায়ক মাওলানা নূর হোসেন কাসেমী, সদস্য সচিব জুনায়েদ আল হাবিব, নায়েবে আমির ওবায়দুল্লাহ ফারুক, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাইয়ুম, ঢাকা মহানগরের সভাপতি শেখ গোলাম আসগর, বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি নুরুল ইসলাম আল আমিন, নেজামে ইসলাম পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রউফ প্রমুখ।

মিছিল শেষে লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ ও জুতা প্রদর্শন করা হয়। মিছিল চলাকালে বায়তুল মোকাররমের সামনে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংগঠনটির ঢাকা মহানগরীর আহ্বায়ক মাওলানা নূর হোসেন কাসেমী বলেন, লতিফ সিদ্দিকী মুরতাদ। সে ইসলামকে অবমাননা করে যে বক্তব্য দিয়েছে, তাতে অবশ্যই তাকে আবার গ্রেফতার করে ফাঁসি দিতে হবে।

উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিচার ও শাস্তির দাবিতে অনেকদিন ধরেই ক্ষোভ প্রকাশ করছে ধর্মভিত্তিক দল ও সংগঠনগুলো। ধর্ম অবমাননার মামলায় জামিনের গত সোমবার ছাড়া পান তিনি। ঢাকায় হেফাজতে ইসলামের একটি অনুষ্ঠান থেকে ঘোষণা দেওয়া হয় লতিফ সিদ্দিকীকে যেখানেই পাওয়া হবে সেখানেই কতল করা হবে।

ওই দিনই হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী তাকে আবারও গ্রেফতারের দাবি জানান। বৃহস্পতিবারের মধ্যে লতিফকে গ্রেফতার করা না হলে শুক্রবার জুমার নামাজের পর সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন তিনি। 

আপনার মন্তব্য

আলোচিত