সিলেটটুডে ডেস্ক

১২ জুন, ২০১৯ ১৫:০৩

খালেদার বিরুদ্ধে ১১ মামলার শুনানি ১৭ জুলাই

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১১ মামলার অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। মামলাগুলো হাই কোর্টে স্থগিত থাকায় এ দিন শুনানি হয়নি। বিচারক শুনানির জন্য আগামী ১৭ জুলাই দিন ধার্য করেছেন।

বুধবার (১২ জুন) মামলাটি ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাশে দ্বিতীয় নম্বর ভবনে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

মামলাগুলোর মধ্যে একটি মামলা অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলা অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু মামলাগুলোর অধিকাংশই হাই কোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন আইনজীবীরা। শুনানি শেষে বিচারক ১৭ জুলাই তারিখ নির্ধারণ করেন।

মামলাগুলো হলো দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ি থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী খালেদা জিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ একটি মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ির কাঠেরপুল এলাকায় যাত্রীবাহী বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীকে হত্যার অভিযোগ যাত্রাবাড়ী থানায় ২ মামলা ও একই সালের বিভিন্ন সময় নাশকতার অভিযোগ এনে দারুস সালাম থানায় আটটি মামলা দায়ের করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত