Advertise

নিজস্ব প্রতিবেদক

১৯ অক্টোবর, ২০১৯ ১৭:৩১

আবরার হত্যার প্রতিবাদে ‘রক্তের অক্ষরে শপথের সাক্ষর’

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে ‘রক্তের অক্ষরে শপথের সাক্ষর’ শীর্ষক কর্মসূচি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়ার সাক্ষরে জাতীয় ঐক্যফ্রন্টের প্যাডে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে ড. রেজা কিবরিয়া বলেন, গণতান্ত্রিক জবাবদিহি না থাকায় দেশে আইনের শাসন ও বিচার ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। সামাজিক অপরাধের সাথে পাল্লা দিয়ে বাড়ছে রাজনৈতিক অপরাধ। শাসক দলের রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে থাকা ক্যাডার বাহিনী মানুষের উপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ এই অপরাধ-রাজনীতির সাম্প্রতিকতম বলি।

তিনি বলেন, প্রতিটি জঘন্য হত্যাকাণ্ডের ঘটনা আরেকটি নৃশংস ঘটনা সামনে আসাতে মানুষ ভুলে যায়। আবরার ফাহাদের নিষ্ঠুর হত্যাকাণ্ডের বেলায়ও যাতে এমনটি না ঘটে সেজন্য একটি কর্মসূচির সিদ্ধান্ত হাতে নেওয়া হয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিবেকবান মানুষ যাতে এই প্রতিবাদে অংশগ্রহণ করতে পারে সেজন্য ঐক্যফ্রন্টের উদ্যোগে এই ‘রক্তের অক্ষরে শপথের সাক্ষর’ কর্মসূচি।

সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির প্রক্রিয়া সম্পর্কে বলা হয়, দেড় মিটার x আড়াই মিটার আকারের সাদা কাপড়ের ব্যানারে লাল কালিতে সাক্ষর করবেন। ব্যানারের উপরে লিখা থাকবে “আবরার হত্যার সুষ্ঠু বিচার চাই’’ (কালো কালিতে, বড় অক্ষরে)। ব্যানারের নীচে প্রেরক/ সংগঠন/ প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও তারিখ লিখে ড. রেজা কিবরিয়া, সাধারণ সম্পাদক গণফোরাম, ২/১ ইডেন কমপ্লেক্স, আরামবাগ, মতিঝিল ঢাকা। মোবাইল : ০১৭১১ ৯২৫ ০২৫, ই-মেইল : gs.gonofourm@gmail.com এই ঠিকানায় পাঠাতে হবে।

ব্যানারগুলো আগামী ৩০ নভেম্বরের মধ্যে উল্লেখিত ঠিকানায় পাঠাতে সংগঠনটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। এই ব্যানারগুলো পরবর্তীতে ধারাবাহিকভাবে বিভাগীয় শহরে প্রদর্শন করা হবে বলে জানান রেজা কিবরিয়া।

আপনার মন্তব্য

আলোচিত