সিলেটটুডে ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০১৫ ২৩:৪৮

শিক্ষার্থীদের বিভ্রান্ত করছে এনবিআর, দাবি বিএনপির

শিক্ষার্থীদের আন্দোলন বিভ্রান্ত করার জন্যই রাজস্ববোর্ড থেকে ‘কোনো শিক্ষার্থীকে ভ্যাট দিতে হবে না’ এমন ধরনের কথা বলা হচ্ছে। প্রকৃতপক্ষে শিক্ষার্থীদের ওপর ভ্যাট কমানোর কোনো পদক্ষেপই তার গ্রহণ করেনি বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

বৃহস্পতিবার রাজধানীর নয়া পল্টনস্থ বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান দলটির মুখপাত্র ও আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, ‘শিক্ষার ওপর যে ৭ (৭.৫) শতাংশ ভ্যাট বাড়িয়েছে তা প্রত্যাহারের দাবি জানিয়েছিল বিএনপি। এখনো তাই দাবি করছে। যেসব শিক্ষার্থীরা আন্দোলন করছে, এজন্য যেন তাদের পরীক্ষা স্থগিত না হয়, সেজন্য তাদের দাবি মেনে নিন।’

সরকারকে ভাবে স্পষ্টভাবে বলতে হবে- ভ্যাট কমানো হবে কি না? যদি না কমানো হয়, তাহলে বলতে হবে বেসরকারি বিশ্ববিদ্যালয় আর নইলে বলতে হবে শিক্ষাপ্রতিষ্ঠান আসলেই কি বাণিজ্যিক প্রতিষ্ঠান?’

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা এসএম আব্দুল হালিম, আইন বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমন শামীম, আসাদুল করিম শাহিন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত