সিলেটটুডে ডেস্ক

২৬ নভেম্বর, ২০১৯ ২৩:৪২

এমপি দবিরুলের ভাইদের সেই কমিটি বাতিল

দবিরুল ইসলাম এমপি, মোহাম্মদ আলী ও সফিকুল ইসলাম সম্পর্কে তারা আপন ভাই

সোমবার বিকেলে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলাম তার দুই ভাইকে সভাপতি ও সাধারণ সম্পাদক ঘোষণা করে কমিটি করেছিলেন। ওই কমিটিতে সাংসদের দুইভাইকে শীর্ষ দুই পদে নিয়োগ দেওয়ার পর সমালোচনা শুরু হলে সেই কমিটি বাতিল করা হয়েছে।

মঙ্গলবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহ. সাদেক কুরাইশী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি বাতিলের তথ্য জানানো হয়।

সোমবার বিকেলে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে বড় ভাই মোহাম্মদ আলী সভাপতি ও ছোট ভাই সফিকুল ইসলাম সাধারণ সম্পাদক মনোনীত হন। এরপর সেই কমিটি বাতিল করা হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঘোষিত সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক সফিকুল ইসলামকে মনোনীত করে করা কমিটি কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে বাতিল করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলামের পরিবার থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। উপজেলার আওয়ামী লীগের শীর্ষ এই দুটি পদে একই পরিবারের সদস্য হওয়ায় এলাকায় নানা কানাঘুষা ও গুঞ্জন শুরু হয় । তবে এ নিয়ে কেউ প্রকাশ্যে মুখ খোলার সাহস পায়নি ।

সোমবার বিকেল ৩টায় উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত এই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলাম এমপি।

সম্মেলন শেষে এমপি দবিরুল ইসলামের মেজো ভাই মোহাম্মদ আলীকে সভাপতি ও সেজো  ভাই সফিকুল ইসলামকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়। ৭১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটিতে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী ছিলেন না। সাধারণ সম্পাদক পদে প্রবীর কুমার রায়সহ চারজন প্রার্থী ছিলেন। তবে দুজন প্রত্যাহার করে নিলেও প্রবীর কুমার রায় পরিস্থিতি দেখে কোনো মন্তব্য করেননি।

কমিটি বাতিল বিষয়টি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অধ্যক্ষ জুলফিকার আলী ভুট্টো নিশ্চিত করেন ।

এমপি দবিরুলের ভাই মনোনীত সভাপতি মোহাম্মদ আলী এ বিষয়ে বলেন, কেন্দ্রের সিদ্ধান্তে কমিটি বাতিল হলে আমিও এই সিদ্ধান্তকে অবশ্যই মেনে নেব। দলীয় সিদ্ধান্তের বাইরে আমি ও আমরা না।

উল্লেখ্য, বালিয়াডাঙ্গী, রানীশংকৈল আংশিক ও হরিপুর উপজেলা নিয়ে গঠিত ঠাকুরগাঁও-২ আসনে দবিরুল ইসলাম বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও আওয়ামী লীগের টিকিটে টানা সাতবারের সংসদ সদস্য।

সাংসদ দবিরুল ইসলাম ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি। তার মেজ ভাই মোহাম্মদ আলী উপজেলা আওয়ামী লীগের গত কমিটিরও সভাপতি ছিলেন। মোহাম্মদ আলী বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যানও ছিলেন। সাংসদের আরেক ভাই সফিকুল ইসলাম উপজেলা আওয়ামী লীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান; নতুন কমিটিতে তিনি সাধারণ সম্পাদক হয়েছেন। সাংসদের বড় ছেলে মাজহারুল ইসলাম জেলা আওয়ামী লীগের গত কমিটির সাংগঠনিক সম্পাদক। ভাতিজা (মোহাম্মদ আলীর বড় ছেলে) আকরাম আলী বালিয়াডাঙ্গীর বড়বাড়ি ইউপির চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক। মোহাম্মদ আলীর আরেক ছেলে আলী আসলাম উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক। সাংসদের ছোট ছেলে মোমিনুল ইসলাম উপজেলা ছাত্রলীগের সভাপতি। আর ভাগনে–বউ সুমি আক্তার উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক।

আপনার মন্তব্য

আলোচিত