সিলেটটুডে ডেস্ক

২৭ নভেম্বর, ২০১৯ ১১:৪৩

সুপ্রিম কোর্টের সামনে সংঘর্ষের ঘটনায় মামলা, গ্রেপ্তার উলফাত

সুপ্রিম কোর্টের সামনে বিক্ষোভরত জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় পাঁচশ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় বিএনপির অঙ্গ সংগঠন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এসআই মতিউর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় করা এ মামলায় উলফাতকে এর মধ্যে গ্রেপ্তার দেখানো হয়েছে বলে ডিএমপির রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান জানিয়েছেন।

শাহবাগ থানার পরিদর্শক তদন্ত আরিফুর রহমান বলেন, ১৫ থেকে ২০ জনের নাম উল্লেখ করে বাকিদের অজ্ঞাতনামা হিসেবে ৫০০ জনকে মামলায় আসামিরা করা হয়েছে। তাদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রাত সোয়া দুইটার সময় তাকে আটক করা হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

জানা গেছে, ইশতিয়াক আজিজ উলফাতের মালয়েশিয়া হয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল।

উল্লেখ্য, মঙ্গলবার মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাই কোর্টের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন বিএনপির নেতাকর্মীরা। দুপুর দুইটার দিকে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। বিক্ষোভকারীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করেন। এ ঘটনায় মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় ৫০০ জনের নামে মামলা দায়ের করে।

আপনার মন্তব্য

আলোচিত