সিলেটটুডে ডেস্ক

২৯ নভেম্বর, ২০১৯ ১১:৪৩

স্বীকৃতির পর মৎস্যজীবী লীগের প্রথম সম্মেলন আজ

আওয়ামী লীগের স্বীকৃতিতে প্রথমবারের মতো সম্মেলন করতে যাচ্ছে আওয়ামী মৎস্যজীবী লীগ। শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সমমনা সংগঠন হলেও মৎস্যজীবী লীগের সঙ্গে আওয়ামী লীগের সংশ্লিষ্টতা ছিল না। ২০০৪ সালের ২২ মে যাত্রা শুরু করা সংগঠনটি এ পর্যন্ত চারবার সম্মেলন করলেও এসবেরও কোনও স্বীকৃতি ছিল না। তবে এবার আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতেই সংগঠনটির সম্মেলনের কথা জানানো হয়। এর অংশ হিসেবে সম্মেলনে প্রধান অতিথি উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মৎস্যজীবী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নারায়ণ চন্দ্র চন্দ জানান, সম্মেলনের সব প্রস্তুতি চূড়ান্ত। সারাদেশ থেকে কাউন্সিলর-ডেলিগেটরা ঢাকায় এসে পৌঁছেছেন। সম্মেলন সফলভাবে সম্পন্ন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

সম্মেলনে ১ হাজার ৯২৫ জন কাউন্সিলর ও সাড়ে ৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন।

মৎস্যজীবী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৬ সালে। পরে ২০১৭ সালে জরুরি সম্মেলন হওয়ার লক্ষ্যে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। তবে সেই সম্মেলন না হওয়ায় জাতীয় নির্বাচনের প্রাক্কালে এ কমিটিই আহ্বায়ক কমিটিতে রূপ নেয়। সেই কমিটির তত্ত্বাবধানেই এবারের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, গত অক্টোবরের শেষ সপ্তাহে যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আওয়ামী লীগ তাদের তিনটি সহযোগী ও একটি ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মেলনের তারিখের কথা জানায়, তাতে মৎস্যজীবী লীগ ছিল।

আপনার মন্তব্য

আলোচিত