নিজস্ব প্রতিবেদক

২১ ডিসেম্বর, ২০১৯ ১৮:৩৩

পদ পাননি চার সাংগঠনিক সম্পাদক

বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম কাউন্সিলে কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর বেশির ভাগ পদেরই নাম শনিবার ঘোষণা করা হয়েছে। তবে সম্পাদকমণ্ডলীর কয়েকটি পদ ফাঁকা রয়েছে। এই পদগুলোতে এখন পর্যন্ত নতুন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি।

এখন পর্যন্ত সম্পাদকীয় পদের মধ্যে ফাঁকা রয়েছে কোষাধ্যক্ষ, অর্থ ও পরিকল্পনা সম্পাদক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, ধর্ম বিষয়ক সম্পাদক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, তিনটা সাংগঠনিক সম্পাদকের পদ, উপ-প্রচার এবং উপ-দপ্তর সম্পাদকের পদ।

সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ঘোষিত কমিটিতে আসেনি।

সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম পদোন্নতি পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন।

সদ্য বিদায়ী কমিটিতে আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ছিলেন এইচ এন আশিকুর রহমান, অর্থ ও পরিকল্পনা সম্পাদক ছিলেন বর্তমান বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্বে ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

সদ্য সাবেক কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ছিলেন আবদুস সাত্তার, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ছিলেন হাবিবুর রহমান সিরাজ।

উপ-প্রচার সম্পাদকের দায়িত্বে ছিলেন আমিনুল ইসলাম আমিন। উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াকে পদোন্নতি দিয়ে দপ্তর সম্পাদক করা হয়েছে।

সদ্য সমাপ্ত ২১তম কাউন্সিলে নবমবারের মতো আওয়ামী লীগের সভাপতি হন বঙ্গবন্ধু-কন্যা শেখ হাসিনা। আর টানা দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আপনার মন্তব্য

আলোচিত