সিলেটটুডে ডেস্ক

২৯ ডিসেম্বর, ২০১৯ ১৯:২০

নির্বাচন নিয়ে মন্তব্য নেই সাঈদ খোকনের

৫ বছর পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন শেষ করে পুনরায় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে তার পরিবর্তে আওয়ামী লীগ তার প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে ঢাকা- ১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে। ফলে এখন নিজ বাসভবনে স্বেচ্ছাবন্দি থেকে অনেকটা একাই সময় কাটাচ্ছেন।


এ ব্যাপারে মেয়র সাঈদ খোকনের সঙ্গে যোগাযোগ করে জানতে চাওয়া হয় দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্রভাবে নির্বাচন করবেন কিনা। উত্তরে তিনি কোনও মন্তব্য করতে রাজি হননি। ঢাকা দক্ষিণের এই মেয়র অনেকটা হতাশাজনক ভঙ্গিতে বলেছেন, ‘রাজনীতিতে অনেক কিছু হয়। নির্বাচন নিয়ে আমার কোনও মন্তব্য নেই।' জানান- বর্তমানে বাসায় সময় কাটাচ্ছেন।

মেয়র থাকাকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ইতিবাচক পরিবর্তন এনেছেন এমন দাবি রয়েছে সাঈদ খোকনের। তবে দলীয় মনোনয়ন নিয়ে আগ থেকেই কিছুটা হতাশায় ছিলেন তিনি। মনোনয়নপত্র সংগ্রহের পর গণমাধ্যমে কথা বলার সময় তাকে কাঁদতে দেখা গেছে। তখন বলেছেন, জীবনের কঠিন সময় পার করছেন তিনি। তার অভিভাবক শেখ হাসিনা যেটা ভালো মনে করেন তার জন্য সেটাই করবেন। তবে দায়িত্ব পালনের বিভিন্ন সময় নানা মন্তব্যের কারণে তাকে নেতিবাচক খবরের শিরোনাম হতে হয়েছে। রয়েছে সফলতাও। ঢাকার সড়কে এলইডি বাতি ও বিলবোর্ড, জলাবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প ও বেদখলে থাকা খেলার মাঠ ও পার্ক উদ্ধার করে আধুনিকায়ন করেছেন তিনি।

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের ছেলে মোহাম্মদ সাঈদ খোকন। বাবা মোহাম্মদ হানিফের হাত ধরেই তিনি রাজনীতিতে নামেন। তিনি আওয়ামী লীগে নাম লেখান ১৯৮৭ সালে ওয়ার্ড শাখার আইনবিষয়ক সম্পাদক হিসেবে। ১৯৯৯ সালে ঢাকা মহানগর আওয়ামী লীগে যোগ দেন। ২০০৪ সালে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হন। সর্বশেষ তিনি মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি পদে ছিলেন।

২০১৫ সালের ২৮ এপ্রিল সিটি করপোরেশনের মেয়র নির্বাচনে ৫ লাখ ৩৫ হাজার ২৯৬ ভোট পেয়ে তিনি মেয়র নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে বিএনপির প্রার্থী মির্জা আব্বাসকে হারিয়ে মেয়র নির্বাচিত হন। ৬ মে তিনি মেয়র হিসেবে শপথ নেন।

আপনার মন্তব্য

আলোচিত