COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

49

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

19

Total
Recovered

771,765

Worldwide
Cases

37,001

Deaths
Worldwide

160,243

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০২০ ১৪:২৩

কল রেকর্ডের প্রমাণ চাইলে দেব, ফখরুলকে কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের সঙ্গে ফোনে কথা বলার রেকর্ড আছে। সেখানে প্রমাণ আছে তিনি খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে কি বলেছেন।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে খুলনা বিভাগীয় আওয়ামী লীগের এক যৌথ সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব আমাকে ফোন করে অনুরোধ করেছেন, খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে প্রধানমন্ত্রীর সঙ্গে একটু কথা বলার জন্য। আমি প্রধানমন্ত্রীকে বিষয়টি জানিয়েছি। অথচ এক জায়গায় বলেছেন তিনি নাকি কথা বলেননি। আসলে তিনি কি প্রমাণ করতে চান, তিনি অনুরোধ করেননি? তাহলে কিন্তু প্রমাণ দিয়ে দেব। কারণ ফোনে কথা বলার রেকর্ড আছে। তিনি আমার সঙ্গে ফোনে কথা বলেছেন, সেটার রেকর্ড আছে। আমি আর নিচে যেতে চাই না।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার মামলা দুর্নীতির মামলা। সরকার কিভাবে মুক্তি দেবে? যদি রাজনৈতিক মামলা হত তাহলে রাজনৈতিক বিবেচনায় মুক্তির প্রশ্ন ছিল? যেহেতু এই মামলা রাজনৈতিক নয়, এই মামলা দুর্নীতির মামলা। আর মামলা এই সরকারও রাজনৈতিকভাবে বিএনপিকে হেয় করার জন্য রুজু করেনি। এই মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার।

খালেদা জিয়া মামলায় হাজিরা না দেওয়ার কারণে মামলার এই পরিণতি হয়েছে জানিয়ে কাদের বলেন, মির্জা ফখরুল সাহেব ঝানু রাজনীতিক হতে পারেন কিন্তু তিনি তো ঝানু চিকিৎসক নন। খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে তিনি কোনো সিদ্ধান্ত দিতে পারেন না। চিকিৎসকরা বলছেন, বার্ধক্যের কারণে তার যে অবস্থা থাকার কথা, তার শারীরিক অবস্থা তাই হয়েছে। কিন্তু ফখরুল সাহেব একবার বলেন, তার অবস্থা খারাপ, আবার বিএনপি পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে, খালেদা জিয়াকে মানবিক কারণে মুক্তি দেওয়ার।

এর আগে খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমের সভাপতিত্বে সভায় অনুষ্ঠিত হয়। সভায় খুলনা বিভাগের সকল জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, দলীয় এমপি, জেলা পরিষদ চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের পরিচালনায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, কার্যনির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা।

এছাড়াও খুলনা বিভাগের অন্তর্গত জেলা আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক, জেলা পরিষদ সদস্য ও দলীয় এমপিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত