সিলেটটুডে ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০২০ ১৮:৪৪

সিলেট যুবদলের ১৮ ইউনিটে ৬ সাংগঠনিক কমিটি গঠন

কেন্দ্রীয় নেতাদের সাথে বৈঠক

সিলেট জেলা ও মহানগর যুবদলের নেতৃবৃন্দের সাথে পৃথকভাবে বৈঠক করেছে কেন্দ্রীয় যুবদলের প্রতিনিধি দল। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ও বিকালে নগরীর আম্বরখানাস্থ একটি হোটেলের সম্মেলন কক্ষে বৈঠক দুটি অনুষ্ঠিত হয়। জেলা যুবদলের সাথে কেন্দ্রীয় প্রতিনিধি দলের বৈঠকে জেলা যুবদলের আওতাধীন ১৮টি উপজেলা ও পৌরসভা ইউনিটে ৬টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়।

পৃথক বৈঠকে যুবদলের কেন্দ্রীয় সহসভাপতি শহীদ উল্লাহ তালুকদার বলেন, ‘আন্দোলন সংগ্রামের প্রস্তুতি হিসেবে সারাদেশে যুবদলকে ঢেলে সাজানো হচ্ছে। এরই ধারাবাহিকতায় সিলেট জেলা ও মহানগর যুবদলকেও গতিশীল করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। খালেদা জিয়ার মুক্তির আন্দোলন এবং স্বৈরাচারী সরকারকে হঠাতে এখন থেকেই রাজপথে যুবদলের নেতাকর্মীদের সক্রিয় হতে হবে। সে লক্ষ্যে যুবদলের সকল ইউনিটে সক্রিয় ও ত্যাগীদের নিয়ে কমিটি গঠন করার কাজ চলছে।’

সিলেট জেলা যুবদলের বৈঠকে সভাপতিত্ব করেন এ শাখার আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু। আহবায়ক কমিটির সদস্য মিজানুর রহমান নেছার ও অলি চৌধুরীর যৌথ পরিচালনায় বৈঠকে বক্তব্য দেন কেন্দ্রীয় যুবদলের সহসভাপতি আনসার উদ্দিন (সিলেট বিভাগ), যুগ্ম সাধারণ সম্পাদক দিপু সরকার, সহসাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম দুলাল, সহসাধারণ সম্পাদক ইলিয়াস মিয়া (সিলেট বিভাগ), সহসাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, সহসাংগঠনিক সম্পাদক জাকির হোসেন উজ্জ্বল (সিলেট বিভাগ)।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা যুবদলের আহবায়ক কমিটির সদস্য অ্যাডভোকেটে মমিনুল ইসলাম মোমিন, আখতার আহমদ, আশরাফ উদ্দিন ফরহাদ, সাইদ আহমদ, সাহেদ আহমদ চমন, ময়নুল ইসলাম মঞ্জুর, কবির উদ্দিন, সুহেল আরেফিন, মিজানুর রহমান নেছার, লিটন আহমদ, অলি চৌধুরী, কয়েছ আহমদ, অলিউর রহমান, জুনেদ আহমদ, ফখরুল ইসলাম রুমেল, মফিজুস সামাদ চৌধুরী মাহফুজ, গোলাম মোহাম্মদ আব্বাস বাপ্পি, রায়হান আহমদ, আলি আহমদ আলিম, মকসুদুল করিম নুহেল, এনামুল হক চৌধুরী শামিম, সাইফুল ইসলাম, মতিউর রহমান আফজাল, মাসুক আহমদ, আমিনুল ইসলাম আমিন, আবদুল মালেক ও অ্যাডভোকেটে আবদুল্লাহ আল মামুন হীরা প্রমুখ।

বিকালে মহানগর যুবদলের বৈঠকে এ শাখার আহবায়ক নজিবুর রহমান নজিব সভাপতিত্ব করেন। সদস্য সচিব শাহ নেওয়াজ বখত তারেকের পরিচালনায় বৈঠকে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও মহানগর যুবদলের আহবায়ক কমিটির সদস্যবৃন্দ বক্তব্য দেন।

বৈঠকে সিলেট জেলার ১৩টি উপজেলা ও ৫টি পৌরসভায় যুবদলের নতুন কমিটি গঠনের লক্ষ্যে জেলা যুবদলের নেতাদের সমন্বয়ে ৬টি সাংগঠনিক কমিটি গঠন করা হয়। এসব কমিটি প্রতিটি ইউনিটে কর্মী সমাবেশ করে আহবায়ক কমিটি গঠন করার দায়িত্ব দেওয়া হয়।

প্রথম সাংগঠনিক কমিটিতে বিশ্বনাথ উপজেলা, বিশ্বনাথ পৌরসভা ও ওসমানীনগর উপজেলায় দায়িত্ব পেয়েছেন অ্যাডভোকেট মুমিনুল ইসলাম মোমিন, মিজানুর রহমান নেছার, এনামুল হক চৌধুরী শামীম ও আমিনুল ইসলাম আমিন।

দ্বিতীয় সাংগঠনিক কমিটিতে জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলায় দায়িত্ব পেয়েছেন আখতার আহমদ, মিজানুর রহমান নেছার, আব্দুল মালেক ও সাইফুল ইসলাম।

তৃতীয় সাংগঠনিক কমিটিতে গোলাপগঞ্জ উপজেলা ও গোলাপগঞ্জ পৌরসভা এবং বিয়ানীবাজার উপজেলা ও পৌরসভায় দায়িত্ব পেয়েছেন আশরাফ উদ্দিন ফরহাদ, লিটন আহমদ, আলী আহমদ আলম ও মফিদুল সামাদ মাহফুজ।

চতুর্থ সাংগঠনিক কমিটিতে বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় দায়িত্ব পেয়েছেন অ্যাডভোকেট সাঈদ আহমদ, কয়েস আহমদ, মকসুদুল করিম নোহেল ও ফখরুল ইসলাম রুমেল।

পঞ্চম সাংগঠনিক কমিটিতে কোম্পানীগঞ্জ ও সদর উপজেলায় সাহেদ আহমদ চমন, রায়হান আহমদ, মাসুক আহমদ ও মতিউর রহমান আফজলকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ষষ্ঠ সাংগঠনিক কমিটিতে কানাইঘাট উপজেলা ও পৌরসভা, জকিগঞ্জ উপজেলা ও পৌরসভায় দায়িত্ব দেওয়া হয়েছে মঈনুল ইসলাম মঞ্জু, অলি চৌধুরী, জি এম বাপ্পী, এডভোকেট আব্দুল্লাহ আল মামুন হিরা ও জুনেদ আহমদকে।


আপনার মন্তব্য

আলোচিত