সিলেটটুডে ডেস্ক

২৭ এপ্রিল, ২০২০ ২৩:১৯

প্রধানমন্ত্রীকে ওবায়দুল কাদেরের অভিনন্দন

পুরনো ছবি

যুক্তরাষ্ট্রভিত্তিক অর্থ-বাণিজ্য বিষয়ক সাময়িকী ‘ফোর্বস’-এ প্রকাশিত এক নিবন্ধে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি মোকাবেলায় গৃহীত পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রীকে প্রশংসা করায় আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এক অভিনন্দন বার্তায় ওবায়দুল কাদের বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে গোটা বিশ্ব আজ ভয়াবহ সংকটের সম্মুখীন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে বিশ্বের ক্ষমতাধর উন্নত রাষ্ট্রগুলোও। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও সম্পূর্ণ অপরিচিত প্রাণঘাতী এই মহামারি মোকাবিলায় নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে।

কাদের বলেন, শেখ হাসিনার মেধা, মনন, সততা, নিষ্ঠা, দক্ষতা, কর্মকৌশল ও দূরদর্শী নেতৃত্বে বর্তমান সরকার জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে ব্যাপক কর্মোদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। করোনা মোকাবিলার ক্ষেত্রে দ্রুত সিদ্ধান্ত নিতে ভুল করেননি তিনি। তার এই ত্বরিত সিদ্ধান্তে অতিমাত্রায় সংক্রমিত ভাইরাস করোনার ব্যাপক বিস্তার রোধ করা সম্ভব হয়েছে। জাতিসংঘ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামও জননেত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপগুলো প্রশংসনীয় বলে উল্লেখ করেছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে চীনে করোনাভাইরাস হানা দেওয়ার পরপরই পদক্ষেপ নেয় বাংলাদেশ সরকার। ফেব্রুয়ারির প্রথম দিকে চীনে আটকে পড়া নাগরিকদের ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয় এবং করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে আন্তর্জাতিক বিমানবন্দরগুলোতে স্ক্রিনিং ডিভাইস স্থাপন করে প্রায় সাড়ে ছয় লাখ মানুষের স্ক্রিনিং করা হয়।

ওবায়দুল কাদের বলেন, মার্চের শুরুর দিকে প্রথম করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হওয়ার পর সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সাধারণ ছুটি ঘোষণা ও ব্যাপক গণসচেতনতা গড়ে তোলা, করোনা পজিটিভ রোগীদের জন্য বিভিন্ন চিকিৎসাকেন্দ্র প্রস্তুত করা, পরীক্ষা-নিরীক্ষার সুযোগ সারাদেশে সম্প্রসারণ ও আক্রান্তদের চিকিৎসাপ্রাপ্তি নিশ্চিত করা, চিকিৎসক নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীদের প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জাম ব্যবস্থা ও বিশেষ প্রণোদনা ঘোষণা, কৃষি খাতসহ বড়-মাঝারি-ক্ষুদ্র উৎপাদনশীল শিল্প খাতে বিশেষ প্রণোদনা ঘোষণা, সার্বিক খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে কর্মহীন খেটে খাওয়া দিনমজুর মানুষের জন্য ব্যাপক খাদ্য সহায়তা প্রদান এবং এক কোটি রেশন কার্ডের মাধ্যমে ত্রাণ বিতরণে পদক্ষেপ গ্রহণ ও দুর্দশাগ্রস্ত মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার কর্মসূচি বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা চরম সংকটেও ধৈর্য-সাহস প্রজ্ঞা-বিচক্ষণতা পরিশ্রম ও কর্মকৌশল দিয়ে সম্ভাবনা ও অগ্রগতিকে নিরূপণ করতে পারেন। সততা-নিষ্ঠা-মানবিকতা-দেশপ্রেম-সাহস ও জনগণের প্রতি অক্ষয় ভালোবাসাই তার শক্তির উৎস। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্জিত আন্তর্জাতিক এই স্বীকৃতিতে দেশবাসী ও আওয়ামী লীগ গর্বিত।

প্রাণঘাতী মহামারি করোনা প্রতিরোধে জননেত্রী শেখ হাসিনার নেওয়া পদক্ষেপের আন্তর্জাতিক এই স্বীকৃতি সংকট মোকাবিলায় দেশবাসীকে অনুপ্রেরণা জোগাবে এবং সবার প্রত্যয়দীপ্ত সম্মিলিত প্রয়াসকে বেগবান করবে বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে করোনাভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে বলে আশাবাদ জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত