সিলেটটুডে ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৫ ২৩:৩৭

রকিবুল হাসান ও ওলামালীগের নিন্দায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ইউএসএ

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, যুক্তরাষ্ট্র বাংলাদেশের বর্তমান পরিস্থিতিতে হিন্দুদের তথা সংখ্যালঘু নাগরিকদের নিরাপত্তা ও অস্তিত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, ইউ এস এ সেক্রেটারি স্বপন দাস সাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, সমাজ, আইন ও প্রশাসন ব্যবস্থায় থাকা কিছু দায়িত্বহীন ব্যক্তির ও দলের ধর্মান্ধ মনোভাব ও লাগামহীন মন্তব্যের কারণে সমাজ সম্প্রীতি আজ ভয়াবহ ধ্বংসের মুখে। সুযোগ সন্ধানী সন্ত্রাসী এবং স্বাধীনতা বিরোধী রাজাকার ও তাদের দোসররা শান্তিপ্রিয় সংখ্যালঘুদেরকে বিভিন্ন অজুহাতে হেয় করা, গালিগালাজ করা এবং হিন্দুদের প্রতি বিভিন্নভাবে লুট ও হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। অপরাধীর অপরাধ মানদণ্ড যদি অপরাধের-স্বীকার হওয়া নাগরিকের ধর্ম ও গোষ্ঠি পরিচয়ে করা হয়, তাহলে অপরাধের গুরুতর প্রশ্রয় দেয়া হয় বলে বিবেচিত হয়. যা সমান অপরাধ ও বিচার দণ্ডে সমদোষী।

তাই সম্প্রতি খ্যাতনামা খেলোয়াড় রকিবুল হাসানের নিজের ঘৃণিত চরিত্রের বহি:প্রকাশ অশালীন মন্তব্য যেন বাংলাদেশের সভ্য সমাজের মুসলমানের মনোভাবের বহিঃপ্রকাশ না হয় তার জন্য রকিবুল হাসানের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা প্রয়োজন। সংখ্যালঘুরা যেন রকিবুল হাসানের মত গুটিকয়েক সন্ত্রাসী ও তাদের দোসরদের কাছে জিম্মি হয়ে থাকতে না হয় সেজন্য বাংলার সাধারণ মুসলমান নাগরিকগণ নিজেদেরকে অন্যের কলঙ্ক থেকে মুক্ত রাখতে প্রতিবাদ করা প্রয়োজন; এজন্য ঐক্য পরিষদ সর্বসাধারণের প্রতি প্রতিবাদের অনুরোধ জানিয়েছে।

এছাড়াও ওলামা লীগের মত বর্তমান সরকারের শরীক দলের নেতৃত্বস্থানীয় লোকদের মাধ্যমে সংবাদপত্রে প্রকাশিত দায়িত্বহীন উষ্কানীমূলক বক্তব্য জাতীয় নিরাপত্তা ও সম্প্রীতির জন্য হুমকিস্বরূপ। বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ হলো সংখ্যালঘুদের উপর নির্মম হত্যা ও অত্যাচারের বিরুদ্ধে ধৈর্যে ও সহনশীলতার প্রতীক নিয়ে একটি প্রতিবাদী কণ্ঠস্বর। ঐক্য পরিষদ শুধুমাত্র শান্তি ও সম্প্রীতির জন্য অপরাধ ও সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ করে। দেশ ও জাতীকে ধংসের কবল থেকে রক্ষা কারার তাগিদেই ঐক্য পরিষদ অগ্রণী ভূমিকা রাখছে নিরীহ দুর্বলদের প্রতি অত্যাচারের প্রতিবাদ করে জাতি ও প্রশাসনের নজর কাড়তে। এ প্রতিষ্ঠানের বিরুদ্ধে কটাক্ষ করতে মৌলবাদ খ্যাত জামাত শিবির বা তাদের দোসররাও কখনও সাহস করতে পারে নাই সেখানে ওলামা লীগের মত দল কিভাবে নিষিদ্ধ বা ​​ধ্বংসাত্মক ধর্মান্ধ বক্তব্য দেয় তা রহস্যময়।

ঐক্য পরিষদ আমেরিকা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত