সিলেটটুডে ডেস্ক

১৭ মার্চ, ২০২৪ ২৩:৫৭

জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে (জেসিপিএসসি) যথাযোগ্য মর্যাদায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০২৪’ উদযাপন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) সূর্যোদয়ের সময় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত দেয়ালিকায় বঙ্গবন্ধুর ছবি ও বাণী প্রদর্শন এবং তাঁর তেজোদৃপ্ত বিভিন্ন উদ্ধৃতি দিয়ে প্রতিষ্ঠানে ফেস্টুন টানানো হয়।

এছাড়া বঙ্গবন্ধুর সংগ্রামী ও বর্ণিল জীবন এবং ৭মার্চের ভাষণের প্রামাণ্যচিত্র প্রদর্শন, শিক্ষার্থীদের মধ্যে রচনা প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০২৪’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ লে. কর্নেল তাহিয়াত জালাল চৌধুরী, পিএসসি।

জেসিপিএসসি'র নবম শ্রেণির শিক্ষার্থী উম্মে হাবিবা আদিবা কর্তৃক পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে আলোচনাসভার অনুষ্ঠান শুরু হয়।

প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থী সাফরিন জাহান ও কামরুল ইসলামের যৌথ উপস্থাপনায় মোনাজাত পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মো. আতাউর রহমান। বক্তব্য দেন প্রভাষক নূরে আজম মন্ডল, সহকারী শিক্ষক স্মিতা দে, একাদশ শ্রেণির শিক্ষার্থী অসীম ঐশ্বর্য সরকার ও নবম শ্রেণির শিক্ষার্থী তটিনি লাজবস্তি।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদেরকে পুরস্কার প্রদান করেন।

অনুষ্ঠানের সার্বিক সমন্বয় করেন উপাধ্যক্ষ সহকারী অধ্যাপক শারমীন আকতার এবং আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ প্রভাষক আফরোজা বেগম।

আপনার মন্তব্য

আলোচিত