সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০১৬ ২২:৩৩

নবীগঞ্জে গোলাপের ওপর হামলা, এলাকায় বিক্ষোভ

গতকাল অনুষ্ঠিত হয় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ১১ নং গজনাইপুরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনে প্রায় সাড়ে তিনশ ভোটে বর্তমান চেয়ারম্যান, আওয়ামীলীগ এর বিদ্রোহ প্রার্থী আবুল খায়ের গোলাপ পরাজিত হন নৌকা প্রতীকের প্রার্থীর কাছে।

আজ রবিবার সকালে আবুল খায়ের গোলাপ এলাকায় মানুষের সাথে কুশল বিনিময় করতে গেলে নির্বাচনে অংশ নেয়া আরেক প্রার্থী শাহনেওয়াজ এর সমর্থক, নির্বাচনে যাদের অবস্থা তৃতীয় তারা আবুল খায়ের গোলাপের ওপর হামলা করে।

এতে আবুল খায়ের গোলাপের ওপর হামলা ঠেকাতে ৩ জন আহত হয়, আহতদের বাহুবলা উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় আছে। এই ছড়িয়ে পড়লে এলাকায় উত্তেজনা শুরু হয়। ওই মুহূর্তে গজনাইপুর ইউনিয়নের বনগাঁও , লোগাঁও, কায়স্তগ্রাম, মামনপুরের প্রায় দেড় হাজার মানুষ রাস্তায় নেমে আবুল খায়ের গোলাপকে বাড়ি পৌঁছে দেয়।

এক পর্যায়ে নবীগঞ্জ থানার সেকেন্ড অফিসার আব্দুর রহমান এলাকা পর্যবেক্ষণ করেন। এলাকাবাসী তখন পুলিশ অফিসারের কাছে বলেন যে, আমরা আমাদের নেতা গোলাপের নিরাপত্তা চাই এবং নিজেদেরও নিরাপত্তা চাই। আমরা গোলাপ চেয়ারম্যানকে ভোট দিয়েছি বলে আমাদের হুমকি দিয়ে যাচ্ছে সন্ত্রাসী রাসেল।

পুলিশ অফিসার আব্দুর রহমান তখন উপস্থিত জনতাকে শান্ত থেকে আইনের ওপর আস্থা রাখতে বলেন। উল্লখ্য, রাসেল কিছুদিন আগে নারী নির্যাতন মামলায় জেলে ছিলো! এ-ছাড়াও তার মামা শাহনেওয়াজ অবৈধ অস্ত্র মামলায় বর্তমানে জামিনে আছেন। কায়স্তগ্রামের মোবারক হোসেন ও ছাত্রলীগের রুহেল আহমদ জানান সকালে প্রতিটি গ্রামে গ্রামে ঘুরে শাহনেওয়াজ ও তার ছেলে হুমকি দিয়ে যাচ্ছে এই বলে যে, গোলাপের কোন সমর্থক কথা বললে জিহ্বা কেটে ফেলতে , চোখ দিয়ে তাকালে চোখ তুলে নিতে! এরপর কায়স্তগ্রাম পাঁচ মৌজা প্রতিবাদ সমাবেশের প্রস্তুতি নিচ্ছে। আবুল খায়ের গোলাপের সাথে হামলার ব্যাপারে কথা বললে উনি জানান,  মামলার প্রস্তুতি নেয় হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত