সিলেটটুডে ডেস্ক

১২ ডিসেম্বর, ২০১৬ ০০:৩৭

কবি এ কে শেরাম ও মুক্তিযোদ্ধা মনমোহন সিংহ সংবর্ধিত

কবি ও সাহিত্যিক এ কে শেরাম ‘চন্দ্রসখি লাইশ্রম স্বর্ণপদক’ প্রাপ্তি ও বীর মুক্তিযোদ্ধা মনমোহন সিংহ ‘বাংলাদেশগী অথৌবা মপারি’ উপাধিপ্রাপ্তি উপলক্ষে এক সংবর্ধনা ও পূণর্মিলনি অনুষ্ঠান গত ৯ ডিসেম্বর নগরীর লালদীঘিরপাড়স্থ বাংলাদেশ মণিপুরী সাহিত্য সংসদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে গত ২৫-৩০ নভেম্বর মণিপুর ভারতে অনুষ্ঠিত ইম্ফাল লিটারেচার ফেস্টিভ্যাল ২০১৬ ও সঙাই ফেস্টিভ্যাল  অংশগ্রহণের অভিজ্ঞতা তুলে ধরে বক্তব্য রাখেন, মণিপুরী সাহিত্য সংসদের সহ সভাপতি এন যোগেশ^র অপু, মণিপুরী কালচারাল কমপ্লেক্সের সদস্য সচিব রবিকিরণ সিংহ রাজেশ, একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস’র সাধারণ সম্পাদক শান্তনা দেবী বিশিষ্ট সমাজসেবী খির সিংহ, নৃপেন্দ্র সিংহ, সমেন্দ্র সিংহ। সভা সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক নামব্রম শংকর।

উল্লেখ্য মণিপুর ভারতে অনুষ্ঠিত ইম্ফাল লিটারেচার ফেস্টিভ্যাল ২০১৬ ও সঙাই ফেস্টিভ্যাল ২০১৬-তে অংশগ্রহণ করে বাংলাদেশের ১৬ সদস্য বিশিষ্ট সাহিত্যিক-সাংস্কৃতিক দল। উৎসবে মণিপুরী সাহিত্যে বিশেষ অবদান রাখার  জন্য কবি এ কে শেরামকে ‘চন্দ্রসখি লাইশ্রম স্বর্ণপদক’কে ভূষিত করা হয়। মণিপুরের কাকচিংস্থ লাইব্রেরী এন্ড ইনফোরমেশন সেন্টার হলে অনুষ্ঠিত ইম্ফাল লিটারেচার ফেস্টিভ্যাল ২০১৬ এর তৃতীয় দিনে উৎসবে এ কে শেরামের হাতে পদক তুলে দেন বিশিস্ট সাহিত্যিক, জে এন মণিপুরী ডান্স একাডেমীর সাবেক ভাইস চেয়ারম্যান প্রফেসর এন তোম্বী। ৪র্থ দিন সাংস্কৃতিক সংগঠন সাথৌলুপ, পেট্রিয়টিক রাইর্টাস ফোরাম, আশৈলুপ এর যৌথ আয়োজনে মণিপুরের ঐতিহাসিক খোংজম ওয়ার মেমোরিয়ালে অনুষ্ঠিত উৎসবে বীর মুক্তিযোদ্ধা মনমোহন সিংহকে ‘বাংলাদেশগী অথৌবা মপারি’ ( বাংলাদেশের বীর সন্তান) উপাধীতে ভূষিত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত