সিলেটটুডে ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০১৬ ২৩:৫৮

জেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইডিয়া’র গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স আইডিয়া ও গণতান্ত্রিক বাজেট আন্দোলন সিলেট জেলা কমিটির আয়োজনে জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের নিয়ে এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। আইডিয়া’র সহকারী পরিচালক নাজিম আহমদ এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলন সিলেট জেলা কমিটির সহ-সভাপতি সাবেক কাউন্সিলর নাজনীন আক্তার কণা।

গোলটেবিল বৈঠকে উপস্থিত অংশগ্রহণকারী চেয়ারম্যান ও সদস্যরা বলেন, বিগত সময়ে জেলা পরিষদের চেয়ারম্যানরা নির্বাচিত না হওয়ার কারণে সেখানে জবাবদিহিতা ছিল না এবং যে সকল উন্নয়ন কার্যক্রম গ্রহণ করা হত সে বিষয়ে জনগণ অবহিত ছিল না। নির্বাচনের মাধ্যমে প্রতিনিধিরা জেলা পরিষদের দায়িত্ব গ্রহণ করলে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হওয়ার পাশাপাশি কাজের গুনগত মান বৃদ্ধি পাবে। সিলেটের অর্থনৈতিক, অবকাঠামোগত, সামাজিক, পর্যটন, কর্মসংস্থান বৃদ্ধি, শহরের যানজট নিরসন, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা, নারী উন্নয়ন, রাজনৈতিক সহাবস্থান সহ সিলেট জেলার সামগ্রিক উন্নয়নের উপর অংশগ্রহণকারী প্রার্থীরা গুরুত্বারোপ করেন।

অংশগ্রহণকারী প্রার্থীরা উল্লেখ করেন, তারা নির্বাচিত হলে সিলেটকে পর্যটন নগরীতে পরিণত করা হবে এবং এর মাধ্যমে স্থানীয়ভাবে কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।

আলোচনায় অংশগ্রহণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী জিয়াউদ্দিন আহমদ লালা, সাংবাদিক খালেদ আহমদ, নির্বাচনে সদস্য পদপ্রার্থী হেলেন আহমেদ, রজত কান্তি গুপ্ত, জাবেদুল ইসলাম দিদার, মোহাম্মদ আব্দুল হানিফ কুটু, এবং গুলজার আহমদ।

এছাড়াও আলোচনায় অংশগ্রহণ করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলন সিলেট জেলা কমিটির সদস্য রবি কিরণ সিংহ, সাধারণ সম্পাদক কাশমির রেজা, সহ-সভাপতি নাজনীন আক্তার কনা, কয়েছ আহমদ।

 

আপনার মন্তব্য

আলোচিত