সিলেটটুডে ডেস্ক

১৮ ডিসেম্বর, ২০১৬ ২৩:১৭

সুরমা খেলাঘর আসরের সুবর্ণজয়ন্তী পালন

আজকের শিশু আগামী দিনের কর্ণধার। শৈশব থেকে শিক্ষা প্রতিষ্ঠানের পাঠাভ্যাসের সাথে সৃষ্টিশীলতা ও নন্দনতত্ত্বের প্রতিটি শাখায় শিশুকে বিচরণ করতে হবে। বিশ্বজগৎ দেখার কৌতূহলী কৈশোরে তাদের সুস্থধারায় পরিচালনা করতে হবে। আর সে পথ ধরে বিশ্বমানব হওয়ার মন্ত্র শেখায় খেলাঘর।

মহান বিজয় দিবস ও সুরমা খেলাঘর আসরের সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে শনিবার (১৭ ডিসেম্বর) সিলেটে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট মহানগর ইউনিটের কমান্ডার ভবতোষ রায় বর্মণ রানা এ কথাগুলো বলেন। রবীন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে সুজন সরকার ও সন্দ্বীপ দেব’র যৌথ পরিচালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ধ্রুব গৌতম।

সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন খেলাঘর সিলেট জেলার সভাপতি তাজুল ইসলাম বাঙ্গালী। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের কণ্ঠ ও নাট্যশিল্পী সুবল চন্দ্র দেব, শাহপরান সরকারী কলেজের সহকারী অধ্যাপক আসম আশিকুর রহমান, সুরমা খেলাঘর আসরের সভাপতি কনোজ চক্রবর্তী বুলবুল, মুক্তমন খেলাঘর আসরের সভাপতি শহীদ পরিবারের সন্তান বিধান দেব চয়ন, সমাজসেবক রাজু রায়, নন্দিনী সাহিত্য ও পাঠচক্র, সিলেটের সহ-সভাপতি কবি আনোয়ার হোসেন মিছবাহ প্রমুখ।

সভা শেষে অনুষ্ঠিত সঙ্গীত ও আবৃত্তি প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন কণ্ঠশিল্পী সুবল চন্দ্র দেব এবং আবৃত্তি প্রতিযোগিতায় আবৃত্তিকার আশুতোষ ভৌমিক বিমল ও আনোয়ার হোসেন রনি। শতাধিক প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

আয়োজকরা আগামী ২৫ ডিসেম্বর রবিবার বিকাল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদমিনার প্রাঙ্গণে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সকলের অংশগ্রহণের আমন্ত্রণ জানান। চিত্রাঙ্কনের বিষয় “ক” গ্রুপে হাতেখড়ি থেকে ৩য় শ্রেণি পর্যন্ত রঙ পেন্সিল মাধ্যমে ইচ্ছা-স্বাধীন বিষয়, “খ” গ্রুপে ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত পোস্টাল মাধ্যমে সিলেট বিভাগের মানচিত্র, “গ” গ্রুপে ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত পেন্সিল স্কেচ মাধ্যমে শিশুশ্রম, “ঘ” গ্রুপে কলেজ, ভার্সিটিসহ তদূর্ধ্ব জলরঙ মাধ্যমে সিলেটের দৃশ্য। বিস্তারিত তথ্যের জন্য ধ্রুব গৌতম, সাধারণ সম্পাদক ০১৭১১-১৪৯৬০৫ এই নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ করেন।

 

আপনার মন্তব্য

আলোচিত