সংবাদ বিজ্ঞপ্তি

১২ ফেব্রুয়ারি , ২০১৭ ২২:১৬

সোমবার সিলেটে কাকতাড়ুয়ার ‘নন ভ্যালেন্টাইন মহাসমাবেশ’

ভালোবাসা শব্দটি খুব সহজেই সকলের সহজাত প্রবৃত্তির সাথে মিশে যায়। কেননা, জন্মের পর থেকেই মানুষের বেড়ে উঠা এই ভালোবাসাকে কেন্দ্র করেই। ভালোবাসা প্রতিদিনের, প্রতি মুহূর্তের। তবুও ভালোবাসাকে বিশেষভাবে উপলব্ধি করার জন্য পালন করা হয় ভ্যালেন্টাইন’স ডে বা ভালোবাসা দিবস। সারা বিশ্বে ১৪ ফেব্রুয়ারি পালিত হবে এই রঙিন দিনটি। এই দিনটিকে নিয়ে ভালোবাসার মানুষদের ভাবনাটাও থাকে বিশেষ। কিন্তু যাদের ভালবাসার মানুষ নেই, তাদের কি হবে? সিলেটে তাই অপ্রেম মানুষদের পাশে দাঁড়ালো কাকতাড়ুয়া নামের একটি সংগঠন।

ভালোবাসা দিবসের আগের দিন ১৩ ফেব্রুয়ারি সোমবার কাকতাড়ুয়া সিলেটে আয়োজন করেছে 'নন ভ্যালেন্টাইন মহাসমাবেশ'। গতবছরও এই দিনে তারা অপ্রেম মানুষদের নিয়ে এই ব্যতিক্রমী অনুষ্ঠানটি করেছিলো।

বসন্তের প্রথম দিন পহেলা ফাল্গুনে বিকাল ৩টায় নগরীর কাজীর বাজার ব্রিজে মজার মজার শ্লোগান নিয়ে 'সিঙ্গেল শোভাযাত্রা' বের হবে। সেখানেই প্রেমহীনতার জন্য এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে শুরু হবে মূল পর্ব। চলবে প্রেমের গান, প্রেমের সুফল ও কুফল নিয়ে আড্ডা, প্রেমের অভিজ্ঞতা ইত্যাদি।

আয়োজক সূত্রে জানা যায়, এটি হবে একটি মজার সমাবেশ। যারা এখনো প্রেম করতে পারেননি বা করেননি, অথবা প্রেমে বিরক্ত বা ছ্যাকা খেয়ে প্রেম বাদ দিয়েছেন, তাদের জন্যই মূলত এ আয়োজন। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ, মহিলা কলেজ, মদনমোহন কলেজের প্রায় অর্ধ শতাধিক শিক্ষার্থী এই মহাসমাবেশে অংশ নেবেন।

আপনার মন্তব্য

আলোচিত