সংবাদ বিজ্ঞপ্তি

১৭ আগস্ট, ২০১৭ ২২:৪৫

সিলেটে ওয়ার্কার্স পার্টির সন্ত্রাস বিরোধী দিবস পালিত

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে পার্টির কেন্দ্রীয় সভাপতি কমরেড রাশেদ খান মেনন হত্যা প্রচেষ্টার ২৫তম বার্ষিকী উপলক্ষে সন্ত্রাস বিরোধ দিবসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিলেট নগরীর পৌরবিপনীস্থ সন্ধ্যা বাজারের পার্টির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়।

পার্টির সিলেট জেলা সভাপতি কমরেড আবুল হোসেন ও সম্পাদকমন্ডলীর সদস্য ইন্দ্রাণী সেন শম্পার পরিচালনায় সমাবেশে মূল বক্তার বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সদস্য ও সিলেট জেলা সাধারণ সম্পাদক কমরেড সিকান্দর আলী।

এসময় তিনি বলেন, মেহনতি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের লড়াকু সৈনিক, এদেশের সকল প্রগতিশীল আন্দোলনের রাজপথ কাঁপানো আপোষহীন সংগ্রামী জননেতা কমরেড রাশেদ খান মেননকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন বিএনপি-জামায়াত জোট অতর্কিত ভাবে তার উপর গুলি চালায়। এদেশের প্রগতিশীল আন্দোলনকে রুখে দিতে, যুদ্ধাপরাধীদের বিচার বানচাল করতেই ১৯৯২ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত চক্র এ ধরনের ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়। তাদের অব্যাহত আক্রমণে তারা শুধু কমরেড রাশেদ খান মেননকেই হত্যার চেষ্টা করেনি তারা দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের রাষ্ট্রের সহযোগিতায় সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের পার্টির নেতা রমজান, মুখলেছ উদ্দিন, জহিরসহ বহু নেতাকর্মীকে হত্যা করেছে।

কমরেড রাশেদ খান মেনন সকলের দোয়া ও আশীর্বাদে মৃত্যুর সাথে লড়াই করে মৃত্যুঞ্জয়ী হয়ে জনগণের মধ্যে ফিরে এসেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, প্রগতিশীল ধারাকে অব্যাহত রাখার লক্ষ্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদকে মোকাবেলা করতে হবে।

সমাবেশে বক্তারা বলেন, এদেশের প্রগতিশীল আন্দোলনকে রুখে দিতে স্বাধীনতা বিরোধী চক্র যুব সমাজকে বিভ্রান্ত করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ করছে। স্বাধীনতা বিরোধীরা যাতে এই নীল নকশা বাস্তবায়ন করতে না পারে সে ব্যাপারে সরকারকে আরো সজাগ দৃষ্টি রাখতে হবে। সাথে সাথে বেকার যুবকদের চাকুরী দিতে হবে, কর্মক্ষম শ্রমিকদের কর্মক্ষেত্র তৈরি করে দিতে হবে। হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আওতায় এনে শাস্তির দাবী করা হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য কমরেড দীনবন্ধু পাল দিনু, যুব মৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ খোকন, জাতীয় শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সাধারণ সম্পাদক কাজী আলফাজ হোসেন, কৃষি ফার্ম শ্রমিক নেতা ইব্রাহিম আলী, জসিম উদ্দিন, মো. খোকন, মবশবির আলী, অরুণ মালাকার, নারী মুক্তি সংসদ সিলেট জেলার সহ সভাপতি সাবিত্রী সেন, সাধারণ সম্পাদক সাহেদা আক্তার, ছাত্র মৈত্রী সিলেট জেলার সাধারণ সম্পাদক মাসুদ রানা চৌধুরী, সারথী উরাওঁ, শিপা উরাওঁ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত