সিলেটটুডে ডেস্ক

২৮ আগস্ট, ২০১৭ ২৩:৫২

ঈদে বাজারে আসছে হাসির নাটক ‘লালবাতি’

নির্মাতা রাসেল হামিদের রচনা ও পরিচালনায় এবারের কুরবানি ঈদে বাজারে আসছে  হাসির নাটক ‘লালবাতি’। সিলেটের আঞ্চলিক ভাষায় নির্মিত এ নাটকে সিলেটের মঞ্চ ও ভিজ্যুয়াল নাটকের জনপ্রিয় অভিনেতারা অভিনয় করেছেন। নাটকটিতে বর্তমান সময়ে অভিনয়জীবনের গুরুত্ব তোলে ধরা হয়েছে।

লালবাতি নাটকে প্রধান চরিত্র ছিল লালভাই। সেই চরিত্রে অভিনয় করেছেন সাংবাদিক ও নাট্যাভিনেতা নুরুল হক শিপু।

উল্লেখযোগ্য চরিত্রের মধ্যে ডিরেক্টর ট্রফি আনাম চরিত্রে অভিনয় করেছেন সিনিয়র অভিনেতা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক আশোক কাঞ্চন নাগ, সহকারী ডিরেক্টর গুলজার চরিত্রে অভিনয় করেছেন, নাট্যনির্মাতা ও অভিনেতা বিশ্বজিৎ সরকার, নাইকা চরিত্রে অভিনয় করেছেন রাইসা, নাইকার মা চরিত্রে অভিনয় করেছেন হেনা, নায়ক চরিত্রে অভিনয় করেছেন সাজু, নাইকার প্রেমিক চরিত্রে অভিনয় করেছেন সাজন, সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন সুইটি, মেকআপম্যান চরিত্রে অভিনয় করেছেন নয়ন, ক্যামেরাম্যান চরিত্রে ছিলেন আইয়ুব। এছাড়াও অভিনয় করেছেন, আমির আলী, বাপ্পী।

নাটকের ভেতরের নাটকীয়তা এখানে ফুটিয়ে তোলা হয়েছে। বুধবার নাটকটির সিডি বাজারে কিনতে পাওয়া যাবে। এছাড়াও নাটকটি জনপ্রিয় ইউটিউব চ্যানেল রঙের সিলেটেও দেখা যাবে।

লালবাতি নাটকে চিত্রগ্রহণে ছিলেন, শাহজাদা মিয়া, চিত্রগ্রহণ সহকারী সানী রহমান, রূপসজ্জায় সুমন রায়, ড্রোনে ছিলেন জাহাঙ্গীর রহমান, শব্দগ্রহণে ছিলেন আমির আলী।
নাটকটি সম্পর্কে তালতলাস্থ প্রযোজনা প্রতিষ্ঠান লিমন অডিও অ্যান্ড সিডি বাজারের ব্যবস্থাপনা পরিচালক মাহবুব হোসেন লিমন জানান, এ নাটকে সিলেটের জনপ্রিয় অভিনেতারা অভিনয় করেছেন। নাটকটি বাজারে ব্যাপক সারা জাগাবে বলে আমাদের বিশ্বাস। বিশেষ করে এবার অভিনেতা নুরুল হক শিপুকে দর্শক ভিন্ন চরিত্রে পাচ্ছেন। লালবাতি নাটকটি লালভাই চরিত্রের জন্য মানুষ বার বার দেখবেন বলে আমার ধারণা।
নাটকটির পরিচালক রাসেল হামিদ জানান, আসলে নাটক সমাজে আয়না। আমাদের আশেপাশে ঘটে যাওয়া ঘটনাগুলো একটি ফ্রেমে আমরা দেখতে পাই। এ নাটকটি ঠিক একই রকম ঘটনা ঘটা অথবা ঘটেছিল এমনি এক গল্পে নির্মাণ করা। আমি এ নাটকে অনেকটা বাস্তবতার একটি ফ্রেমে তোলে ধরার আপ্রাণ চেষ্টা করেছি। আমাদের বিশ্বাস নাটকটি দেখে দর্শক আনন্দ পাবেন। যেহেতু ঈদতে ঘিরে নাটকটি নির্মাণ করা হয়েছে, সেহেতু এটুকু বলা যায়, দর্শকের ঈদ আনন্দ বৃথা যাবে না। আর শিল্পের ব্যাপারে আমি কোনো কৃপনতা করিনি। সর্বাত্বক চেষ্টা ছিল, একটি সুন্দর গল্প এবারের ঈদে দর্শককে উপহার দেয়ার।

রাসেল হামিদ বলেন, নাটকের গল্প দর্শকদের সামনে তোলে ধরতে যার সর্বাত্বক সহযোগিতা করেছেন নাটকের প্রধান চরিত্রের (লালভাই) অভিনেতা নুরুল হক শিপু। যার অক্লান্ত পরিশ্রমে এবং সুন্দর চিন্তায় একটি সুন্দর গল্প এবারের ঈদে দর্শকদের আমরা উপহার দিতে পারছি। নাটকের সকল অভিনেতা-অভিনেত্রীরা ভালো অভিনয় করেছেন। বিশেষ করে লালভাইয়ের অসাধারণ অভিনয় শিল্প নাটটিকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছে। আশাকরি এবারের ঈদ লালভাইয়ের সাথে সবার ভালোই কাটবে।

আপনার মন্তব্য

আলোচিত