সিলেটটুডে ডেস্ক

৩০ অক্টোবর, ২০১৭ ১৬:০৬

সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির অভিষেক ও শপথ গ্রহণ

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) সিলেট ঐতিহাসিক কেন্দ্রীয় বাস টার্মিনালে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. সজিব আলীর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহণ মন্ত্রী শাহাজাহান খান এমপি।

এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির সহ-সভাপতি শাহ জামাল আহমদ, সনজিত কুমার দেব, রুনু মিয়া মঈন, মতছির আলী, সুন্দর আলী খান, আব্দুছ ছালাম, আপ্তাব উদ্দিন, পাভেল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান অদুদ, শাহজাহান মিয়া, নুরুল হক প্রমুখ।

সিলেট বিভাগীয় কমিটির দাবি দাওয়ার পেশ করে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মো. জাকারিয়া প্রমুখ।

শ্রমিকদের দাবিগুলো হলো, সিলেট জেলা শ্রমিক লীগ নামধারী সংগঠন অবৈধভাবে সংগঠনগুলো পরিচালনার বিভিন্ন ভাবে বাধা প্রদান ও দখলবাজী করছে যা বন্ধ করতে হবে, ১৭ জন শ্রমিক নেতার উপর মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানি ও পুলিশ এসল্ট মামলা দিয়ে শ্রমিকদের হয়রানি বন্ধ করতে হবে, ট্রাক ও ট্যাংক লরী সেক্টরে সংঘাত সংঘর্ষ বন্ধ করতে হবে, সিলেট কদমতলী বাস টার্মিনালে যুবলীগ নামধারী  সন্ত্রাসী কর্তৃক গুলাগুলি ও মারধরে বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা ও হাইকোর্টের রায়ের পরও লাফার্জ কর্তৃক চাকরীচ্যুত শ্রমিকদের পুনর্বহাল ও বেতান ভাতার অবিলম্বে প্রদান করার ব্যবস্থা করতে হবে।

উপরোক্ত দাবিগুলো প্রধান অতিথি নৌ পরিবহণমন্ত্রী শাহাজাহান খান এমপি বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।

এ সময় প্রধান অতিথি বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান।

আপনার মন্তব্য

আলোচিত