সংবাদ বিজ্ঞপ্তি

০১ ফেব্রুয়ারি , ২০১৮ ২৩:২৩

বাঘায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবিরের উদ্বোধন

গোলাপগঞ্জ উপজেলার বাঘায়  ফ্রি মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবিরের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বাঘা ইউনিয়ন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইউকে’র আয়োজনে এ ফ্রি মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবিরের উদ্বোধন হয়।

এসময় বাঘা ইউনিয়ন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইউকে’র উদ্যোগে ইউনিয়নের গরীব, অসহায় ও দুঃস্থ নারী, পুরুষ ও শিশুদের মেডিসিন, হৃদ রোগ, গাইনী, নাক, কান, গলা ও দাঁতসহ বিভিন্ন জটিল প্রায় ১৫শ’ রোগীদের বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান ও চক্ষু রোগীদের ফ্রি অপারেশন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে সিলেটের সিভিল সার্জেন হিমাংশু লাল রায় বলেন, সমাজের দুঃস্থ ও গরীব পরিবারের জন্য যেমনি বাঘা ইউনিয়ন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ইউকে কাজ করে যাচ্ছে, তা অবশ্যই প্রশংসার দাবী রাখে।

এসময় তিনি বাঘা ইউনিয়ন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের কাছে দাবী জানান, এভাবে সমাজের মানুষের সুখ-দুঃখ যেন আজীবন ভাগ করে নেন তারা। সমাজের বিত্তবানরা যদি গরীব ও অসহায়দের পাশে দাঁড়ান তাহলে সমাজে আর গরীব থাকবে না। মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে স্বাস্থ্য। সরকারের পাশাপাশি বে-সরকারী ভাবে স্বাস্থ্য সেবা দিলে মানুষ সু-স্বাস্থ্য ফিরে পাবে।

সংগঠনের স্থানীয় শাখার সভাপতি বাঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি জালাল উদ্দিনের যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সংগঠনের ইউকে শাখার সভাপতি লায়েকুল ইসলাম, সহ-সভাপতি মুজিবুর রহমান মুজিব, এনাম উদ্দিন, উপদেষ্টা আব্দুস সালাম, স্থানীয় শাখার সহ-সভাপতি পাখি মিয়া, আব্দুস সোবহান মেম্বার, আব্দুর রাজ্জাক, আতাউর রহমান, আজমল আলী, কয়েছ আহমদ, এসএম ছালেহ আহমদ সোহেল, জিয়াউর রহমান, এম জহুরুল ইসলামত মখর, মঈন উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রেনাম, শিকলু, আবু সুফিয়ান, মুক্তা, জাকির বদরুল, ইয়াহইয়া, সুলতান মাহমুদ, আজাদ, আল আমিন, আবুল হাসনাত তালিম, হামিদ, মানিক, জুবায়ের, জাহাঙ্গির, ইকবাল, আজমল, সাইদুল, আব্দুল কাদির, আব্দুল আহাদ প্রমুখ।

মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবিরে বিশেষজ্ঞ চিকিৎক  ছিলেন, জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: মো: বদরুল আলম, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা: মুহাম্মদ আলম শিকদার, প্রভাষক ডা: তাসনীম ফারূকী, মেডিসিন বিশেষজ্ঞ ডা: মো: জালাল হোসাইন, ডা: সুজয় চৌধুরী, ডা: আখলাক আহমেদ, জগদীশ চন্দ্র রায়, ডা: মো: সালেহ আহমেদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত