সংবাদ বিজ্ঞপ্তি

০৮ মার্চ, ২০১৮ ২০:১৫

বিশ্ব কিডনি দিবসে উইমেন্স মেডিকেল কলেজের র‌্যালী

বিশ্ব কিডনি দিবস উপলক্ষে নগরীতে র‌্যালী করেছে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল। বৃহস্পতিবার (৮ মার্চ) সকাল ১১টায় কলেজ ক্যাম্পাস থেকে শুরু হওয়া র‌্যালীটি নগরীর চৌহাট্টা পয়েন্ট প্রদক্ষিণ করে ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. রেজাউল করিম, হলি সিলেট হোল্ডিং লিমিটেডের সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এমএ মতিন, মো. ফখরুল ইসলাম, পরিচালক মুক্তিযোদ্ধা বশির আহমদ, হলি সিলেট হোল্ডিং লিমিটেডের এমডি ডা. শাহ মোহাম্মদ আব্দুল আহাদ, প্রফেসর ডা. মোহাম্মদ আজির উদ্দিন আহমদ, প্রফেসর ডা. মোশারফ হোসেন, প্রফেসর ডা. আব্দুস শহিদ, প্রফেসর ডা. আবু নাঈম চৌধুরী, প্রফেসর ডা. আমজাদ হোসাইন, প্রফেসর ডা. নজরুল ইসলাম ভুইয়া, সহকারি অধ্যাপক ডা. হোসাইন আহমদ, সহকারি প্রফেসর ডা. সাইফুল ইসলাম, ডা দেবাশিস পাল, ডা. আজমল আল হোসাইনী প্রমুখ।

এবারের কিডনি দিবসের প্রতিপাদ্য 'সুস্থ কিডনি সবল নারী, নারীর শিক্ষায়, নারীর শক্তি, নারীর ক্ষমতায়নে সামাজিক মুক্তি'। এবারের বিশ্ব কিডনি দিবসের মূল উদ্দেশ্য হলো, কিডনি রোগের ব্যাপকতা ও ভয়াবহতা সম্পর্কে মানুষকে সচেতন করা এবং কিডনি বিকল হলে, তার কার্যকারিতা হারানো রোধে প্রাথমিক অবস্থায় কিডনি রোগকে শনাক্ত করে চিকিৎসা করাই দিবসটির মুল লক্ষ্য।

কিডনি রোগের সচেতনতা বৃদ্ধির জন্য সারা বিশ্বে পালন করা হয়ে আসছে দিনটি।  


আপনার মন্তব্য

আলোচিত