সিলেটটুডে ডেস্ক

০৭ মে, ২০১৮ ১৬:১৩

নির্মাণাধীন লায়ন্স চক্ষু হাসপাতালে সরকারের এক কোটি টাকা অনুদান

সিলেট লায়ন্স ফাউন্ডেশনের অন্যতম প্রকল্প নগরীর বাগবাড়িতে নির্মাণাধীন ‘লায়ন্স চক্ষু হাসপাতাল’ ভবন নির্মাণে সরকারের পক্ষ থেকে এক কোটি টাকা অনুদান দিয়েছেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

রোববার (৭ মে) দুপুরে প্রকল্পের ৬তলা বিশিষ্ট ভবনের প্রথম তলার ছাদ ঢালাই উদ্বোধন ও কাজ পরিদর্শনকালে তিনি এই অনুদান প্রদানের ঘোষণা দেন।

তিনি বলেন, মানুষের  কল্যাণে এই সরকার নিবেদিত। শিক্ষা স্বাস্থ্য সহ বিভিন্ন খাতের  উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছে। লায়ন্স ক্লাবের চক্ষু হাসপাতাল স্থাপন একটি মহতী উদ্যোগ উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এই প্রকল্প বাস্তবায়নে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। তবে গরীব, সুবিধাবঞ্চিত মানুষজন যাতে সেবা পায় তা আপনাদের নিশ্চিত করতে হবে।

সরকারের সব ভাল কাজের থাকার আহবান জানিয়ে এম এ মান্নান বলেন, টাকার জন্য কোন মহৎ কাজ আটকে থাকবে না। প্রকল্পের কাজ যাতে দ্রুত সম্পন্ন হয় সে জন্য প্রতিশ্রুত অনুদানের এক কোটি টাকা আগামী জুন মাসের মধ্যেই পাওয়া যাবে বলে তিনি লায়ন্স নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন।

এর আগে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান ও তাঁর সহধর্মিণী সদ্য অবসর প্রাপ্ত ঢাকা হলিক্রস কলেজের অধ্যাপক জুলেখা মান্নান প্রকল্প এলাকায় এসে পৌঁছালে প্রাক্তন জেলা গভর্নর লায়ন ডা. আজিজুর রহমান ও লায়ন আসমা কামরানের নেতৃত্বে লায়ন নেতারা তাদেরকে  ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান।

ফাউন্ডেশনের নেতৃবৃন্দ জানান, সুবিধাবঞ্চিত মানুষের জন্য এই হাসপাতালে চক্ষু চিকিৎসার সর্বাধুনিক ব্যবস্থা থাকবে এবং স্বল্পমূল্যে মানুষজনকে সেবা প্রদান করা হবে। এই হাসপাতাল নির্মাণের জন্য সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের সময়ে সিটি করপোরেশনের পক্ষ থেকে বাগবাড়ি বর্ণমালা স্কুলের পাশে চার শতক ভূমি অনুদান দেয়া হয়।

ঢালাই কাজের উদ্বোধন ও প্রকল্প পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন লায়ন্স ৩১৫ বি-১ এর প্রাক্তন জেলা গভর্নর লায়ন ডা. আজিজুর রহমান, সিলেট লায়ন্স ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন আছমা কামরান, সেক্রেটারি লায়ন হারুন আল রশিদ দিপু এমজেএফ, ভাইস চেয়ারম্যান লায়ন ডা. এম এস জামান চৌধুরী বাহার, লায়ন সামছুল আলম খান, জয়েন্ট সেক্রেটারি লায়ন গৌতম লাল দত্ত, লায়ন ফারুক আহমদ এমজেএফ, লায়ন গৌতম বনিক, জয়েন্ট ট্রেজারার লায়ন আমিন উদ্দিন, লায়ন মাসুম আহমেদ জোয়ারদার, লায়ন হেলেন আহমেদ, লায়ন আছিয়া খানম শিকদার, লায়ন রোজিনা আক্তার শিপা, হলিসিটি লায়ন্স ক্লাবের সভাপতি ইঞ্জিনিয়ার আবু তাহের ও সদস্য সাংবাদিক খালেদ আহমদ, লায়ন খন্দকার মাজহারুল আনোয়ার, লায়ন মো. আসাদুল হক আসাদ প্রমুখ।

উল্লেখ্য, চলতি বছরের ১২ জানুয়ারি অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এই চক্ষু হাসপাতালের ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর করেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত