সিলেটটুডে ডেস্ক

২২ মে, ২০২০ ১৪:৩০

সৌরভ গাঙ্গুলীর বাড়িতে আম্পানের তাণ্ডব

সুপার সাইক্লোন ‘আম্পানের’ কবলে পড়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। পশ্চিমবঙ্গে তার বেহালার বীরেন রায় রোডের বাড়িতে থাবা বসিয়েছে এ ঘূর্ণিঝড়। এতে একটি আমগাছ হেলে পড়েছে। এ জন্য কম কসরত করতে হয়নি তাকে।

করোনা মোকাবেলায় বুক চিতিয়ে সামনে থেকে লড়েছেন সৌরভ। এবার আম্পান ঝড়েও লড়াইয়ের নজির স্থাপন করলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় নিজেই সেই ছবি পোস্ট করে ভয়াল ঘূর্ণিঝড়ের বিরুদ্ধে ‘যুদ্ধের’ ঘটনা জানালেন ভারতীয় সাবেক অধিনায়ক।

বিজ্ঞাপন

জি নিউজ জানায়, বৃহস্পতিবার আম্পানে পশ্চিমবঙ্গের বেহাল দশা। লণ্ডভণ্ড সব এলাকা। শুক্রবার এর ভয়াবহতা কাটিয়ে দ্রুত স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা চালাচ্ছেন সবাই। খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিস্থিতি দেখে বলেছেন, আম্পানে রাজ্য তছনছ। এলাকার পর এলাকা ধ্বংস ও বিচ্ছিন্ন হয়ে গেছে। কঠিন পরিস্থিতিতে সব শেষ হয়ে গেল, হতাশা চেপে ধরে না রাখতে পেরে বলেছেন তিনি।

আম্পানে ক্ষতির মুখে পড়েছেন সৌরভও। তার বাড়িতে গাছ ভেঙে পড়েছে। একটি আমগাছ বিপজ্জনকভাবে হেলে পড়ে। ঝড় থামলে পরিবারের লোকজনদের নিয়েই সেই গাছ ঠিক করার ব্যবস্থা করেন তিনি।

কোনোরকমে গাছের ডালে দড়ি বেঁধে আমগাছটি আগের জায়গায় ঠেলে নেন সৌরভরা। আম্পান ঝড় তাদের বাড়িতেও তাণ্ডবলীলার ছাপ রেখে গেছে। পরক্ষণে গাছটি ঠিক করার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন প্রিন্স অব ক্যালকাটা। সঙ্গে ক্যাপশনে লেখেন– এ বয়সে লড়াই করে গাছ মেরামতি করতে ঘাম ছুটে গেল! বাড়িতে ভেঙে পড়া গাছ বাঁচিয়ে আম্পানেও ভাইরাল দাদার কীর্তি!

আপনার মন্তব্য

আলোচিত