স্পোর্টস ডেস্ক

৩০ মে, ২০২০ ২২:৫২

খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত হলেন রোহিত শর্মা

ভারতের সর্বোচ্চ ক্রীড়া পুরস্কার রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য এ বছর মনোনীত হলেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। এছাড়া ইশান্ত শর্মা, শিখর ধাওয়ান ও ভারতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার দিপ্তি শর্মাকে অর্জুন পুরস্কারের জন্য মনোনীত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

২০১৯ বিশ্বকাপে অবিশ্বাস্য পারফরম্যান্স রোহিতের। ৫ সেঞ্চুরিতে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই ভারতীয় ওপেনার। সাদা বলের ক্রিকেটে সফল হলেও প্রশ্ন ছিল লাল বলের ক্রিকেটের সামর্থ্যে। কিন্তু গত ৬ মাসে টেস্ট ক্রিকেটেও দাপট দেখিয়েছেন রোহিত। সম্প্রতি ওপেনার হিসেবে পাঁচ টেস্ট খেলে ৯২.৬৬ গড়ে করেছেন ৫৫৬ রান।

এর আগে ক্রিকেটারদের মধ্যে শচীন টেন্ডুলকার, এমএস ধোনি ও বিরাট কোহলি খেলরত্ন পুরস্কার পেয়েছেন। এবার পুরস্কার পেলে রোহিত হবেন চতুর্থ ক্রিকেটার।

বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি রোহিতের মনোনয়ন প্রসঙ্গে বলেছেন, ‘আমরা অনেক বিবেচনা করে মনোনীত ক্রিকেটারদের ছোট তালিকা করেছি। রোহিত শর্মা ছোট সংস্করণের ক্রিকেটে নতুন মাত্রা যোগ করেছেন। আমরা মনে করি রোহিত খেলরত্ন পুরস্কারের জন্য যোগ্য।’

ইশান্ত, শেখর ও দিপ্তির মনোনয়ন নিয়ে সৌরভ বলেছেন, ‘টেস্ট দলের অভিজ্ঞ ক্রিকেটার ইশান্ত শর্মা। ভারতকে টেস্টের এক নম্বর দলে পরিণত করতে ইশান্তের বড় অবদান ছিল। শিখর আইসিসি টুর্নামেন্টে নিয়মিত রান করেছেন। নারী দলের সাফল্যে দিপ্তির খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা।’

আপনার মন্তব্য

আলোচিত