স্পোর্টস ডেস্ক

১০ অক্টোবর, ২০২১ ০৯:৫১

ফিরেই গোলের দেখা পেলেন রোনালদো

দুই ম্যাচ পর ফিরেছেন জাতীয় দলে, আর ফিরেই গোলের মধ্যে ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রোনালদোর পাশাপাশি গোলের দেখা পেয়েছেন জোসে ফন্তে ও আন্দ্রে সিলভাও। আর তাদের গোলে কাতারকে হারিয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের প্রস্তুতি সারল পর্তুগাল।

শনিবার রাতে নিজেদের মাঠে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৩-০ গোলে জিতেছে ফের্নান্দো সান্তোসের দল। বিশ্বকাপের স্বাগতিকদের বিপক্ষে গত মাসে আরেক প্রীতি ম্যাচে ৩-১ গোলে জিতেছিল পর্তুগাল।

বিশ্বকাপ বাছাইপর্বের আগের ম্যাচ ছিল আজারবাইজানের বিপক্ষে, সেখানে ৩-১ গোলে জেতে পর্তুগাল। সেই ম্যাচ থেকে একাদশে ১০টি পরিবর্তন আনেন পর্তুগাল কোচ সান্তোস। আগের ম্যাচের ছিলেন শুধু আন্দ্রে সিলভা।

শুরু থেকে একের পর এক আক্রমণে কাতারকে চেপে ধরা পর্তুগালের গোলের অপেক্ষা শেষ হয় ম্যাচের ৩৭তম মিনিটে। বাইলাইনের কাছ থেকে দালোতের হেড ক্লিয়ার করতে ব্যর্থ হন সালমান। ছয় গজ বক্সে বল পেয়ে সহজেই জালে পাঠান অরক্ষিত রোনালদো। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতা রোনালদোর দেশের হয়ে গোল হলো ১১২টি।

গত মাসে বিশ্বকাপ বাছাইয়ে রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করার পথে আগের রেকর্ডধারী আলি দাইয়ীকে (১০৯ গোল) ছাড়িয়ে যান তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে রোনালদোর বদলি নামেন রাফায়েল লিয়াও। নুনো মেন্দেসের জায়গায় নেলসন সেমেদো।

৪৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। মারিওর ফ্রি কিকে দানিলো পেরেইরার হেড গোলরক্ষক ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। কাছ থেকে জাল খুঁজে নেন লিলের ডিফেন্ডার ফন্তে।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে দলের বড় জয় নিশ্চিত করে ফেলেন সিলভা। লিয়াওয়ের ক্রসে হেডে গোলটি করেন লাইপজিগের এই ফরোয়ার্ড।

ইউরোপ অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আগামী মঙ্গলবার লুক্সেমবার্গের মুখোমুখি হবে পর্তুগাল। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে তারা।

আপনার মন্তব্য

আলোচিত