স্পোর্টস ডেস্ক

১৯ অক্টোবর, ২০২১ ১২:৪১

ওমানের বিপক্ষে বাংলাদেশের ব্যাটিংয়ে রদবদলের আভাস

স্কটল্যান্ডের বিপক্ষে গৎবাঁধা ব্যাটিং অর্ডার নিয়ে নিজের অসন্তুষ্টির কথা গণমাধ্যমে জানিয়েছিলেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। এরপর সংবাদ সম্মেলনে কোচ রাসেল ডমিঙ্গো ওমানের বিপক্ষে আভাস দিলেন কিছু অদল-বদলের।

একাদশে একটা বদল আসছেই। নাঈম শেখ ফেরায় বাদ পড়ছেন সৌম্য সরকার। প্রথম ম্যাচে তিন, চার  ও পাঁচে ব্যাট করেছেন তিন সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে তিনজনই খেলেছেন মন্থর গতিতে। ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে তাদের এমন ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন তুলেন বিসিবি সভাপতি। শুরুতে দুই উইকেট পড়ার পর কেন ব্যাটিং অর্ডার বদল করা হলো না এই নিয়ে সমালোচনা করেছেন তিনি।

ডমিঙ্গো জানালেন, ব্যাটিং অর্ডারের ক্ষেত্রে ডান-বাম সমন্বয়ই প্রাধান্য দিতে চান তারা। সেটা মাথায় রেখেই কিছু বদল- বদল করবেন,  'আমি বরাবরই ডান-বাম সমন্বয়ের ভক্ত। একই সময়ে আমরা ক্রিজে ভিন্ন ধরণের ব্যাটসম্যান রাখতে চাই, একই ধরণের নয়।  আমরা এটা তলিয়ে দেখেছে। হয়ত বড় কোন বদল আসবে না। কিন্তু হয়ত দু-একটি উলট-পালট হবে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা ফ্লেক্সিবল ছিলাম। এটা অনেকটা পরিস্থিতির উপরও নির্ভর করে, কোন বোলার বল করছে সেটাও বিবেচ্য।'

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে শেখ মেহেদী হাসানকে তিনে ব্যাট করতে দেখা গেছে। আফিফ হোসেনকে পাঁচেও দেখা গেছে। ওমানের বিপক্ষে পরিস্থিতির দাবিতে এরকম কিছু বদল আসতে পারে।

আজ বাংলাদেশ সময় রাত ৮টায় স্বাগতিকদের বিপক্ষে নামবে বাংলাদেশ।

আপনার মন্তব্য

আলোচিত