স্পোর্টস ডেস্ক

২৩ অক্টোবর, ২০২১ ১২:৫৪

বাংলাদেশের বিপক্ষে নেই লঙ্কান ‘রহস্য স্পিনার’

গত সেপ্টেম্বরে শ্রীলংকার জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন মাহেশ থিকশানা। আর আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেই নজর কেড়েছেন সকলের। দুদিকে বল ঘোরানো ও গুরুত্বপূর্ণ সময়ে নিয়মিত উইকেট এনে দেওয়ার কারণে জাতীয় দলে জায়গা মজবুত করে নেন এই রহস্য স্পিনার। প্রথম রাউন্ডে দুর্দান্ত বোলিং করা এই রহস্য স্পিনারকে মূল পর্বের প্রথম ম্যাচে অর্থাৎ বাংলাদেশের বিপক্ষের ম্যাচে পাচ্ছে না শ্রীলংকা।

অজন্তা মেন্ডিস, আকিলা ধনঞ্জয়দের পথ ধরে শ্রীলংকা পেয়ে যায় আরেকজন ‘রহস্য স্পিনার’। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে বল হাতে নিজের ঘূর্ণি জাদুতে কুপোকাত করেছেন নামিবিয়া, আয়ারল্যান্ড আর নেদারল্যান্ডসের ব্যাটারদের।

প্রথম রাউন্ডের এই তিন ম্যাচে থিকশানা নিয়েছেন আটটি উইকেট বিনিময়ে খরচ করেছেন ৪৫ রান। নামিবিয়ার বিপক্ষে ৪ ওভারে ২৫ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে ১৭ রান দিয়ে নেনে তিনটি উইকেট। আর নেদারল্যান্ডসকে ৪৪ রানে অলআউট করে দেওয়ার ম্যাচে থিকশানা বল হাতে করেন মাত্র একটি ওভার। আর এই এক ওভারেই মাত্র ৩ রান দিয়ে নেন দুটি উইকেট।

ডাচদের বিপক্ষে ওই এক ওভার বল করেই চোট পেয়ে মাঠ ছাড়েন থিকশানা। এরপর আর ফিল্ডিং করতে দেখা যায়নি তাকে।

শ্রীলংকা পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে সাইড স্ট্রেইনের কারণে এই স্পিনারকে নিয়ে প্রথম ম্যাচে ঝুঁকি নিতে চায় না তারা। আর তাই তো এটা বাংলাদেশের জন্য সুখবর। মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে রোববার শ্রীলংকার বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সেই ম্যাচে চোটের কারণে থাকছেন না থিকশানা।

পরে শ্রীলংকান ব্যাটার ভানুকা রাজাপাকশা নিশ্চিত করেন থিকসানার চোটের বিষয়টি। প্রথম ম্যাচ না খেললেও মূলপর্বের বাকি ম্যাচ খেলবেন তিনি- এমনটা প্রত্যাশা করছে লংকান ম্যানেজমেন্ট।

সংবাদমাধ্যমকে রাজাপাকশা বলেন, ‘তাকে প্রথম ম্যাচে খেলিয়ে বাকি ম্যাচে না পাওয়ার ঝুঁকি আমরা নিতে চাই না। আমি যতদূর জানি, সে প্রথম ম্যাচে খেলছে না। সুস্থ হয়ে বাকি ম্যাচগুলোতে খেলবে, তেমনটা আশা করছি।’

রোববার বিকেল ৪টায় আবুধাবিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে মূল পর্বের লড়াই শুরু করবে শ্রীলংকা।

আপনার মন্তব্য

আলোচিত