স্পোর্টস ডেস্ক

৩০ নভেম্বর, ২০১৫ ০০:৫৮

রোনালদো, বেলের গোলে জিতল রিয়াল মাদ্রিদ

সিআরসেভেন খ্যাত বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো আর গ্যারেথ এইবার-এর জালে দিলো ২ গোল।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের তিনেই রইল রিয়াল। ১৩ ম্যাচ খেলে রোনালদো বাহিনীর সংগ্রহ বেড়ে দাঁড়ালো ২৭। দুইয়ে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদ সমান ম্যাচ খেলে সংগ্রহ করেছে ২৯ পয়েন্ট। আর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার অর্জন সর্বোচ্চ ৩৩। এ ম্যাচে রিয়ালের হয়ে গোল করেন গ্যারেথ বেল এবং রোনালদো।

রিয়ালের হয়ে ম্যাচের প্রথম একাদশে মাঠে নামেন কেইলর নাভাস, দানিলো, নাচো, পেপে, কারভাজাল, কোভাচিচ, টনি ক্রুস, লুকা মদ্রিচ, জেমস রদ্রিগেজ, গ্যারেথ বেল আর ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচের ১৫তম মিনিটে রোনালদো জোরালো শট রুখে দেন এইবারের গোলরক্ষক রিগো। নিজেদের মাঠে দাঁতে দাঁত চেপে রিয়ালের আক্রমণ প্রতিহত করতে থাকেন স্বাগতিক ডিফেন্ডাররা। তবে, ছোট ছোট পাসে অতিথিদের ভরকে দিতেও চেষ্টা করে এইবারের স্ট্রাইকাররা।

ম্যাচের ৪৩ মিনিটের মাথায় গোলের দেখা পায় রিয়াল। ওয়েলস তারকা গ্যারেথ বেলের গোলে লিড নেই অতিথিরা। বিরতিতে যাবার আগে পাওয়া একমাত্র গোলের অ্যাসিস্ট করেন লুকা মদ্রিচ।

বিরতির পর আবারো নতুন করে শুরু করে রিয়াল। আক্রমণের ধারটাও বেনিতেজ শিষ্যদের একটু বেশিই লক্ষ্য করা যায়। ম্যাচের ৬৩ মিনিটে প্রতিপক্ষের ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিতে গিয়ে স্বাগতিক ডিফেন্ডারের সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান রোনালদো। পর্তুগিজ এ তারকা বেশ অবাক হন রেফারি পেনাল্টির বাঁশি না বাজানোয়। হতাশা উড়িয়ে গোলের সুযোগ খুঁজতে থাকেন তিনি।

আর রিয়াল সতীর্থ এবং ভক্তদের অবাক করে ম্যাচের ৭২ মিনিটে গোল করতে ব্যর্থ হন রোনালদো। এবার নিজেই বেশ হতাশ হন। সামনে শুধুমাত্র এইবারের গোলরক্ষক থাকলেও ফাঁকি দিতে পারেননি রিয়ালের গোলমেশিন।

৮২ মিনিটে পেনাল্টি লাভ করে রিয়াল। ভারকুয়েজকে নিজেদের ডি-বক্সে ফেলে দেওয়ার চেষ্টা না করলেও এইবারের ডিফেন্ডারের পায়ে লেগে পড়ে যান রিয়ালের এ বদলি ফুটবলার। তাতে পেনাল্টির বাঁশি বাজে। সে সুযোগকে কাজে লাগান রোনালদো। ফলে, ২-০তে এগিয়ে যায় অতিথিরা।

আপনার মন্তব্য

আলোচিত