স্পোর্টস ডেস্ক

৩১ অক্টোবর, ২০২১ ০১:০০

ইংল্যান্ডের সামনে দাঁড়াতেই পারল না অস্ট্রেলিয়া

টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ

ইংলিশ বোলারদের সামনে দাঁড়াতে না পারা অস্ট্রেলিয় ব্যাটারদের মত বোলাররাও ব্যর্থ হলেন। ফলে ৫০ বল হাতে রেখে ইংল্যান্ড তোলে নিল অনায়াস এক জয়।

শনিবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে ইংল্যান্ড জিতেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে।

আগে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া শেষ বলে অলআউট হয় ১২৫ রানে। মাত্র ৩২ বলে ৫টি করে ছক্কা ও চারে অপরাজিত ৭১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন বাটলার। পাওয়ার প্লে ও ডেথ ওভারে দারুণ বোলিং করে ম্যাচের সেরা হন ক্রিস জর্ডান। ১৭ রানে এই পেসার নেন ৩ উইকেট।

প্রথম ম্যাচে শিরোপাধারী ওয়েস্ট ইন্ডিজকে ৫৫ রানে গুটিয়ে দিয়ে ৮.২ ওভারেই জিতে যায় ইংল্যান্ড। এরপর বাংলাদেশের ১২৪ রান ৩৫ বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা ৮ উইকেট হাতে রেখে। এবার তাদের বিপক্ষে পাত্তা পেল না অস্ট্রেলিয়াও।

বল (৫০) বাকি রেখে টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় হার এটি। এর আগে তাদের বিপক্ষে ৩১ বল বাকি রেখে জিতেছিল পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১২৫ (ওয়ার্নার ১, ফিঞ্চ ৪৪, স্মিথ ১, ম্যাক্সওয়েল ৬, স্টয়নিস ০, ওয়েড ১৮, অ্যাগার ২০, কামিন্স ১২, স্টার্ক ১৩, জ্যাম্পা ১, হেইজেলউড ০*; রশিদ ৪-০-১৯-১, ওকস ৪-০-২৩-২, জর্ডান ৪-০-১৭-৩, লিভিংস্টোন ৪-০-১৫-১, মিলস ৪-০-৪৫-২)

ইংল্যান্ড: ১১.৪ ওভারে ১২৬/২ (রয় ২২, বাটলার ৭১*, মালান ৮, বেয়ারস্টো ১৬*; স্টার্ক ৩-০-৩৭-০, হেইজেলউড ২-০-১৮-০, কামিন্স ১-০-১৪-০, অ্যাগার ২.৪-০-১৫-১, জ্যাম্পা ৩-০-৩৭-১)

ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: ক্রিস জর্ডান

আপনার মন্তব্য

আলোচিত