সিলেটটুডে ডেস্ক

২০ নভেম্বর, ২০২১ ১৩:৪০

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত ব্যাংলাদেশের

ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। এর আগে প্রথম ম্যাচেও টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

মিরপুর শের-ই-বাংলায় শনিবার (২০ নভেম্বর) দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জেতেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আর টস জিতেই পাকিস্তানকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানান অধিনায়ক রিয়াদ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এদিকে টি-টোয়েন্টিতে নতুন পথচলা শুরু হয়েছে বাংলাদেশের। মুশফিক, লিটন, সৌম্যদের ছেঁটে ফেলে পাকিস্তান সিরিজের জন্য তরুণ ইয়াসির আলী রাব্বি, সাইফ হাসান, আকবর আলী, শহিদুল ইসলামদের দলে ডেকেছেন নির্বাচকরা। ইয়াছির আলী রাব্বি অনেকদিন জাতীয় দলের আশেপাশে থাকলেও আকবর আলী ও শহিদুল ইসলামরা একেবারেই নতুন।

সাইফ হাসান জাতীয় দলের হয়ে টেস্ট খেললেও ছিলেন টি-টোয়েন্টি দলের অনেক বাইরে। তবে প্রথম ম্যাচেই অভিষেক ঘটেছে তার। কিন্তু অভিষেক ম্যাচে নামের পাশে যোগ করতে পেরেছেন মাত্র একটি রান। বিশ্বকাপের পর আবারও ব্যাটিং বিপর্যয় বাংলাদেশের। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ মাত্র ১২৭ রান। জবাবে ৪ বল এবং ৪ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় পাকিস্তান। আর সিরিজেও এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

সিরিজের তৃতীয় ম্যাচে আগামী সোমবার (২২ নভেম্বর) মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাইম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, মাহেদি হাসান, মোস্তাফিজুর রহমান, আমিনুল ইসলাম বিপ্লব, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম।

পাস্কিস্তানের সম্ভাব্য একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), হায়দার আলি, ফখর জামান, শোয়েব মালিক, খুশদিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, শাদাব খান, হাসান আলি, হারিস রউফ এবং মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

আপনার মন্তব্য

আলোচিত