ক্রীড়া প্রতিবেদক

০১ ডিসেম্বর, ২০১৫ ২২:০০

হেলিকপ্টার খরচ ৮০ হাজার, উমরের প্রতিদান ৮ বলে ১!

আগেই জানা ছিল চিটাগাং ভাইকিংস দলে খেলবেন আকমল ভ্রাতৃদ্বয়; কামরান আকমল ও উমর আকমল।

অনেক দিন ধরে পাকিস্তান জাতীয় দলে স্থান হয় না কামরান আকমলের। আর উমর আকমল দীর্ঘদিন ধরে পাকিস্তান ওয়ানডে দলের বাইরে। টি-টোয়েন্টি দলে আছেন, কিন্তু পারফরম্যান্স উল্লেখ করার মত কিছু নেই। অবশ্য পুরো পাকিস্তান দলের সাফল্য বলতে কিছু নেই।

সোমবারই তারা টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের কাছে হোয়াইট-ওয়াশ হয়েছে। আর সে দলে ছিলেন উমর আকমলও। দলের অবস্থা খারাপ বলে নিজের খারাপ ফর্ম নিয়ে টিকে আছেন জাতীয় দলে। এছাড়া আর পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপায় কী- নতুন খেলোয়াড় উঠে আসছে না যে!

উমর আকমল এলেন চট্টগ্রামে। দলে যোগ দিলেন, খেললেন। আর সেখানে করলেন ৮ বলে ১ রান। ক্রিকেটে এমন হতেই পারে! কিন্তু এখানে কথা আছে, এই ১ রানের জন্যে অতিরিক্ত খরচের খাত থেকে চিটাগাং ভাইকিংস দলের খরচ হলো ৮০ হাজার টাকা। কারণ উমর আকমলকে ঢাকা থেকে চট্টগ্রাম নিয়ে যেতে তারা হেলিকপ্টার ব্যবহার করেছে।

শারজা থেকে বিমানে ঢাকা, আর ঢাকা থেকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম। সেখানে দলের প্রয়োজনে সময়ে যেখানে খুব জরুরি ছিল ব্যাট হাতে প্রতিরোধের সেখানে দলকে ডুবিয়ে গেলেন উমর আকমল। চিটাগাং ভাইকিংস করল ১১১ রান, রংপুর রাইডার্সের বিপক্ষে দল হারল ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

বিপিএলের নিয়ম অনুযায়ি এক দলে খেলতে পারে বিদেশিদের সর্বোচ্চ চার জন। আর চিটাগাং এ ম্যাচে খেলালো ৩ পাকিস্তানিকে, মোহাম্মদ আমির, কামরান আকমল ও উমর আকমলকে।

ম্যাচ ফিক্সিংয়ে জড়িত ছিল সে কারণে শাস্তি ভোগ শেষে ফিরে এসে ভাল খেলছেন মোহাম্মদ আমির। এর বাইরে কামরান আকমলের বিরুদ্ধেও আছে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ। প্রথম ম্যাচে সেই কামরান আকমল শূন্য রানে রানআউট হয়েছেন। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে যাকে অধিনায়ক তামিম ইকবাল বলছিলেন "স্কুলবয় এরর"। প্রথম ম্যাচে শূন্য রানের পর রংপুরের বিপক্ষে করেছেন ১২ রান।

যে উমর আকমলকে হেলিকপ্টারে উড়িয়ে ম্যাচ খেলিয়েছে চিটাগাং ভাইকিংস সেই উমর ইংল্যান্ডের বিপক্ষের ম্যাচে সুপারওভারে ৩ বলে করেছেন ১ রান। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে করেছেন মাত্র ২৬। এ বছর ৯টি টি-টোয়েন্টিতে ২০.২৫ গড়ে করেছেন ১৬২। সর্বোচ্চ ৪৬ করেছিলেন জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে।

আপনার মন্তব্য

আলোচিত