স্পোর্টস ডেস্ক

১৩ ডিসেম্বর, ২০২১ ০৫:০৩

মাদ্রিদ ডার্বি জিতল রিয়াল

মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার রাতে আতলেতিকো মাদ্রিদকে ২-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।

শুরু থেকে শেষ পর্যন্ত পরিকল্পিত ফুটবল উপহার দিয়েছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমা দারুণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্কো আসেনসিও। দুটি গোলেই অ্যাসিস্টের ভূমিকায় ভিনিসিয়াস জুনিয়র।

লা লিগায় টানা সপ্তম জয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান আরও মজবুত করল প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার চেয়ে ৮ ও নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে রিয়ালের বিপক্ষে টানা আট ম্যাচে জয়শূন্য (৪টি করে হার ও ড্র) রইল আতলেতিকো।

ম্যাচের ১৬তম মিনিটে মাঝমাঠে সতীর্থের পাস পেয়ে বেনজেমা একজনের বাধা এড়িয়ে ডান দিকে বল বাড়ান আসেনসিওকে। তিনি থ্রু পাসে ডি-বক্সে খুঁজে নেন ভিনিসিয়াসকে। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড বল ধরেই বক্সে বাড়ান ক্রস। ভিনিয়সাসের ক্রস থেকে চমৎকার সাইডভলিতে দলকে এগিয়ে নেন বেনজেমা। আসরে ১৬ ম্যাচে এই নিয়ে ১৩ গোল করলেন তিনি।

৫৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আসেনসিও। মাঝমাঠে টনি ক্রুসের পাস বাঁ দিকে পেয়ে ভিনিসিয়াস ডি-বক্সে ডান দিকে ফাঁকায় থাকা আসেনসিওকে খুঁজে নেন। আর প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে গোলটি করেন এই স্প্যানিয়ার্ড।

সব প্রতিযোগিতা মিলিয়ে এনিয়ে টানা ১০ জয় ও ১৩ ম্যাচ অপরাজিত থাকল রিয়াল মাদ্রিদ।

১৭ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে রিয়ালের পয়েন্ট ৪২। এক ম্যাচ কম খেলা সেভিয়ার পয়েন্ট ৩৪। ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল বেতিস। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে চার নম্বরে আতলেতিকো। ১৬ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে আট নম্বরে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত