স্পোর্টস ডেস্ক

০৬ জানুয়ারি, ২০২২ ০৩:৩৪

আলভেসের পুনরভিষেকের দিনে জিতল বার্সেলোনা

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতা কোপা দেল রের শেষ ষোলোতে উঠেছে বার্সেলোনা।

বুধবার রাতে শেষ বত্রিশের ম্যাচে তৃতীয় সারির দল লিনারেস দেপোর্তিভোকে ২-১ গোলে হারিয়েছে জাভি হার্নান্দেজের দল। হুগো দিয়াসের গোলে এগিয়ে যাওয়া লিনারেসের বিপক্ষে বার্সা জয় পায় উসমান দেম্বেলে ও ফেররান হুতগ্লার গোলে।

এই ম্যাচের মাধ্যমে বার্সেলোনার জার্সিতে পুনরভিষেক হয়েছে ব্রাজিলিয়ান রাইট-ব্যাক দানি আলভেসের। গত নভেম্বরে তিনি বার্সায় ফেরেন, তবে এতদিন নিবন্ধন না হওয়ায় মাঠে নামতে পারেননি। ম্যাচে দুর্দান্ত খেলা আলভেস হন প্লেয়ার অব দ্য ম্যাচও। 

ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নেওয়া বার্সেলোনা গোল পাচ্ছিল না। উলটো খেলার ধারার বিপরীতে ১৯তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে প্রথম উল্লেখযোগ্য সুযোগ পেয়েই এগিয়ে যায় তৃতীয় সারির ক্লাব লিনারেস। ডান দিক থেকে সতীর্থের ক্রস ছয় গজ বক্সের বাইরে পেয়ে দারুণ কোনাকুনি হেডে গোলটি করেন দিয়াস।

ম্যাচের ৬৩তম মিনিটে অস্কার মিনগেসার পাস ধরে প্রায় ২২ গজ দূর থেকে জোরালো শটে দূরের পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন বদলি নামা ফরাসি ফরোয়ার্ড উসমান দেম্বেলে।

ছয় মিনিট পরই আরেকটি দারুণ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। নিকো গনসালেসের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দুজনের মধ্যে দিয়ে এগিয়ে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার হুতগ্লা।

আগামী শনিবার লা লিগায় গ্রানাদার মাঠে খেলতে নামবে বার্সেলোনা।

আপনার মন্তব্য

আলোচিত