স্পোর্টস ডেস্ক

০৩ জুন, ২০২২ ০৩:২৯

ব্রাজিলের গোল উৎসবে পুড়ল দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে প্রীতিম্যাচে বড় জয় পেয়েছে ব্রাজিল।

বৃহস্পতিবার সিওল ওয়াল্ড কাপ স্টেডিয়ামে স্বাগতিকদের ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা।

ইনজুরি শঙ্কা থাকলেও নেইমারকে রেখেই একাদশ সাজিয়েছিলেন ব্রাজিল কোচ। সেলেসাওরা শুরু থেকেই আক্রমণ শানিয়ে খেলতে শুরু করে। ম্যাচের সাত মিনিটে পায় প্রথম গোলের দেখা। ব্রাজিলের লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রো গতির সঙ্গে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন। জোরালো ক্রস দেন। মিডফিল্ডার ফ্রেডের শট স্ট্রাইকার রিচার্লিসনের টাচে জালে জড়িয়ে যায়।

ওই গোল পাল্টা এক আক্রমণে শোধ করে দেয় হিউয়েন সন মিনের দক্ষিণ কোরিয়া। ঘরের মাঠে কোণঠাসা হয়ে পড়া কোরিয়া রিপাবলিক ৩১ মিনিটে সমতায় ফেরে। হোয়াং উই জো শট নেন। তার দুর্দান্ত শট লাফিয়েও ফেরাতে পারেননি অ্যালিসন-এদেরসনের বদলে শুরুর একাদশে খেলা ব্রাজিলের গোলরক্ষক উইভারটন।

প্রথমার্ধের তিন মিনিট বাকি থাকতে ব্রাজিল আবার লিড নেয়। গোল করেন নেইমার। তার পেনাল্টি গোলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তিতের দল।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে আবার গোল করেন নেইমার। এবারও তার গোলটি আসে পেনাল্টি থেকে। দ্বিতীয় সেট পিসও আদায় করেন লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রো।

শেষ দুই গোল করেন বদলি নামা ফিলিপে কুতিনহো এবং গ্যাব্রিয়েল জেসসু। নেইমার ৭৭ মিনিটে কুতিনহোকে খেলার সুযোগ করে দেন। মাঠে নামার তিন মিনিটের মাথায় গোল করেন তিনি।

৯১ মিনিটে দলের জয়ের ব্যবধান ৫-১ করেন ম্যানসিটি স্ট্রাইকার জেসুস। তাকে গোলে সহায়তা দেন বদলি নামা মিডফিল্ডার ব্রুনো গুইমারেস।

আপনার মন্তব্য

আলোচিত