সিলেটটুডে ডেস্ক

০৬ জুন, ২০২২ ২১:৩০

জাপানের বিপক্ষে ব্রাজিলের কষ্টার্জিত জয়

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এশিয়ার অন্যতম পরাশক্তি জাপানের বিপক্ষে ১-০ গোলের ঘাম ঝরানো জয় পেয়েছে ফিফা র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল ব্রাজিল। পেনাল্টি থেকে জয়সূচক গোলটি করেন নেইমার।

জাপানের জাতীয় স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সমানে সমানে লড়াই চালিয়ে যাচ্ছিল দুই দল। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না কারোরই।

একের পর এক আক্রমণ চালালেও জালের ঠিকানা খুঁজে পাচ্ছিল না দুই দলের ফুটবলাররা। গোলের দেখা না মেলায় বেশ কয়েকবার আক্রমণাত্মক আচরণও করতে দেখা গিয়েছিল নেইমারদের। যার ফলে দুই দলের চার ফুটবলারকে হলুদ কার্ড দেখতে হয়েছে।

এই ম্যাচের আগ পর্যন্ত একবারের জন্যও জাপানের বিপক্ষে হারের মুখ দেখেনি ব্রাজিল। দুই দলের মুখোমুখি ১২ লড়াইয়ের ১০টিতেই শেষ হাসি হেসেছে তিতে শীষ্যরা। বাকি দুটি ম্যাচ হয়েছে ড্র।

১৩তম ম্যাচে এসে আরও একটি ড্রয়ের সম্ভাবনা জেগে রয়েছিল ম্যাচের ৭৬ মিনিট পর্যন্ত।

কিন্তু ৭৭তম মিনিটে ডেডলক ভাঙ্গেন নেইমার। ডি বক্সে ফাউলের সুবাদে পেনাল্টি পায় সফরকারীরা। সেখান থেকে সফল স্পট কিকের মাধ্যমে জয়সূচক গোলটি করেন নেইমার।

ব্রাজিলের জার্সি গায়ে এটি তার ৭৪তম গোল। আর মাত্র তিনটি গোল করলেই তিনি বনে যাবেন ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলের মালিক। টপকে যাবেন বর্তমান রেকর্ডধারী পেলেকে। অবসরে যাওয়ার আগ পর্যন্ত পেলে ব্রাজিলের হয়ে গোল করেন ৭৭টি।

আপনার মন্তব্য

আলোচিত