স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০২২ ০৮:০১

তিনম্যাচেও জয়হীন জার্মানি, হাঙ্গেরির চমক

উয়েফা নেশন্স লিগে ইংল্যান্ডকে হারিয়ে দেওয়া হাঙ্গেরি এবার জার্মানির সঙ্গে ড্র করেছে। এবারের নেশন্স লিগে তিন ম্যাচ খেলে জয়শূন্যই রইলো চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা, তিন ম্যাচই ড্র করেছে তারা।

শনিবার রাতে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। জলাৎ নওজের গোলে পিছিয়ে পড়ার পর সমতা টানেন ইয়োনাস হফমান।

ম্যাচের ষষ্ঠ মিনিটেই দারুণ এক পাল্টা আক্রমণে এগিয়ে যায়। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে হেড করেন এডাম সলোই, গোলরক্ষক কোনোমতে সেটা ঠেকিয়ে দিলেও দলকে বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল ছয় গজ বক্সের বাইরে পেয়ে জোরাল শটে জালে পাঠান নওজ। জাতীয় দলের হয়ে প্রথম গোল করলেন এই ডিফেন্ডার।

তিন মিনিট পরই সমতা টানেন হফমান। মাঝমাঠ থেকে হফমানের উদ্দেশ্যে নিকো শ্লটারবেকের উঁচু করে বাড়ানো থ্রু বল ঠেকাতে এগিয়ে যান গোলরক্ষক; কিন্তু সময়মতো পৌঁছাতে পারেননি তিনি। বলে দারুণ এক টোকায় তাকে ফাঁকি দিয়ে অনায়াসে বাকি কাজ সারেন বরুশিয়া মনশেনগ্লাডবাখের মিডফিল্ডার। গত মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে ১-১ ড্র ম্যাচেও গোল করেছিলেন তিনি।

ইংল্যান্ড ও ইতালির মধ্যে গ্রুপের আরেক ম্যাচও ড্রয়ে শেষ হয়েছে, গোলশূন্য। তিন ম্যাচ শেষে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। দুইয়ে হাঙ্গেরির পয়েন্ট ৪। তিন ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জার্মানি। ২ পয়েন্ট নিয়ে তলানিতে ইংল্যান্ড।

নেশন্স লিগে এই পর্বের শেষ ম্যাচে আগামী মঙ্গলবার জার্মানি ফিরতি লেগে ঘরের মাঠে খেলবে ইতালির বিপক্ষে। একই সময়ে ইংল্যান্ড ঘরের মাঠে মুখোমুখি হবে হাঙ্গেরির।

আপনার মন্তব্য

আলোচিত