সিলেটটুডে ডেস্ক:

১৬ জুলাই, ২০২২ ২৩:৪৫

ক্লিন সুইপের জন্য টাইগারদের চাই ১৭৯ রান

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জয়ের জন্য বাংলাদেশের সামনে ১৭৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৪৮.৪ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ক্যারিবীয়দের সংগ্রহ ১৭৮ রান।

গায়ানায় টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই আরও একবার বিপর্যয় সঙ্গী হয় স্বাগতিকদের। স্কোরবোর্ডে ১৬ রান তুলতেই তারা হারায় তিন উইকেট।

ক্যারিবীয়দের ব্যাটিং বিপর্যয়ের শুরুটা হয় দলীয় ৯ রানে ব্রেন্ডন কিংয়ের বিদায়ের মধ্য দিয়ে। তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে ৮ রানে মাঠ ছাড়তে হয় ক্যারিবীয় এই ওপেনারকে। এরপর ইনিংসের পঞ্চম ও ষষ্ঠ ওভারেই তাইজুল ও মুস্তাফিজুর রহমান তুলে নেন শাই হোপ ও শামারহ ব্রুকসের উইকেট।

বিপর্যয় ঠেকাতে দলকে টেনে তোলার মিশনে নেমে পড়েন অধিনায়ক নিকোলাস পুরান। সঙ্গে নেন কেসি কার্টিকে। দুজনের অনবদ্য ব্যাটিংয়ে বিপর্যয় এড়িয়ে ট্র্যাকে ফেরে স্বাগতিকরা।

এই দুই ব্যাটারের ৬৭ রানের জুটি ভেঙে ব্রেক থ্রু আনেন নাসুম আহমেদ। তার প্রথম শিকার বনে ৩৩ রান করে সাজঘরের পথে ধরেন কার্টি।

তবে উইকেটের এক প্রান্ত আগলে ধরে লড়াই চালিয়ে যান অধিনায়ক পুরান। দলীয় সংগ্রহ ১০০-এর নিচে আটকে যাওয়ার উপক্রম হওয়ার অবস্থা থেকে দলের স্কোর পার করেন শতরানের।

তবে ব্যক্তিগত ৭৩ রানে তাইজুলের পঞ্চম শিকার বনে পুরান মাঠ ছাড়লে ফের ধস নামে উইন্ডিজ শিবিরে। শেষ পর্যন্ত সবগুলো উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ১৭৮ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশের হয়ে ২৮ রানের খরচায় পাঁচ উইকেট একাই ঝুলিতে পুরেন তাইজুল। দুটি করে উইকেট নেন নাসুম আহমেদ ও মুস্তাফিজুর রহমান। আর একটি উইকেট পান মোসাদ্দেক হোসেন সৈকত।

আপনার মন্তব্য

আলোচিত