স্পোর্টস ডেস্ক

২৪ সেপ্টেম্বর, ২০২২ ১০:৩৫

হন্ডুরাসের বিপক্ষে আর্জেন্টিনার জয়, মেসির জোড়া গোল

হন্ডুরাসের বিপক্ষে একচেটিয়া প্রাধান্য বিস্তার করে ম্যাচ জিতেছে আর্জেন্টিনা। ব্যবধান ৩-০। দুইবারের বিশ্বকাপজয়ী দলটির পক্ষে জোড়া গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি, অপরটি লাওতারো মার্তিনেজের।

বাংলাদেশ সময় শনিবার ভোরে মিয়ামির হার্ড রক স্টেডিয়ামে এই ম্যাচটি জিতে বিশ্বকাপের ম্যাচ প্রস্তুতির প্রথম ধাপ ভালোই সেরেছে লিওনেল স্কলানির দল।

রের প্রীতি ম্যাচে আগামী বুধবার জ্যামাইকার মুখোমুখি হবে গত বছরের কোপা আমেরিকা জয়ীরা।

ষোড়শ মিনিটে ডি-বক্সে থ্রু পাস দেন মেসি। অফসাইডের ফাঁদ ভেঙে ছুটে গিয়ে বাঁ দিক থেকে প্রথম ছোঁয়ায় পাপু গোমেজ বল বাড়ান ছয় গজ বক্সে, তার দিকে গোলরক্ষক আগেই এগিয়ে যাওয়ায় স্লাইড শটে ফাঁকা জালে বল পাঠান মার্তিনেস।

বিরতির ঠিক আগে মেলে দ্বিতীয় গোলের দেখা। ডি-বক্সে জিওভানি লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

৯তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে জয় নিশ্চিত করে ফেলেন মেসি। এনসো ফের্নান্দেসের চাপের মুখে বল হারিয়ে ফেলে হন্ডুরাসের কেরভিন। আলগা বল পেয়ে ২৫ গজ দূর থেকে স্কুপ শট নেন মেসি, আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে তা খুঁজে নেয় ঠিকানা।

জাতীয় দলের হয়ে মেসির গোল হলো ৮৮টি। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের; ক্রিশ্চিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।

আপনার মন্তব্য

আলোচিত