স্পোর্টস ডেস্ক

০৬ অক্টোবর, ২০২২ ১১:৩৭

চ্যাম্পিয়ন্স লিগ: শাখতারের বিপক্ষে রিয়ালের জয়

চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দোনেৎস্কের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচের জয়ের মধ্য দিয়ে তিন ম্যাচ থেকে ৯ পয়েন্ট সংগ্রহ করে ইউরোপ সেরা প্রতিযোগিতার রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়নরা।

বৃহস্পতিবার সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিতে ম্যাচে একতরফা খেলেছে রিয়াল, একের পর এক সুযোগ পেয়েছে, কিন্তু আক্রমণভাগের ব্যর্থতায় গোল আদায় করতে পারেনি।

রিয়ালের পক্ষে দুই গোল করে ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো গোয়েজ। ম্যাচে রিয়ালে গোলে শট নিয়েছে ৩৫টি।

এই জয়ে কার্লো আনচেলত্তি ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক কোচ স্যার অ্যালেক্স ফার্গূসনের চ্যাম্পিয়ন্স লিগে ১০২ ম্যাচ জয়ের রেকর্ডে ভাগ বসিয়েছেন।

ম্যাচের ১৫ মিনিট পরই দলীয় আক্রমণ থেকে অফ সাইড ফাঁদ ভেঙে বাঁকানো শটে গোল করেন রদ্রিগো।

ম্যাচের ২৮তম মিনিটে করিম বেনজেমা মাঝমাঠে বল ধরে ডান দিকে ভালভেরদেকে বাড়িয়ে এগিয়ে যান। এরপর ভালভেরদের পাস পেয়ে রদ্রিগো প্রতিপক্ষের তিন জনের ঘেরে থাকা অবস্থায় বেনজেমার সঙ্গে ওয়ান-টু খেলে বল বাড়ান বক্সে। আর ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে ফাঁকি দেন ভিনিসিয়াস।

৩৯ মিনিটে শাখতারের প্রতিআক্রমণের সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি রিয়ালের রক্ষণ। ওলেক্সসান্দার জুবকভ এই প্রতিআক্রমণ থেকেই অ্যাক্রোবেটিক ভলিতে দারুণ এক গোল করেন।

৩ ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে শাখতার। এই গ্রুপ থেকে অন্য ম্যাচে সেল্টিককে ৩-১ গোলে হারায় লাইপজিগ। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তিনে জার্মান ক্লাবটি। ১ পয়েন্ট নিয়ে তলানিতে সেল্টিক।

আপনার মন্তব্য

আলোচিত