ক্রীড়া প্রতিবেদক

২৬ ডিসেম্বর, ২০১৫ ১৮:০১

মালদ্বীপের কাছে হেরে সাফ স্বপ্ন ধূলিসাৎ বাংলাদেশের

সমীকরণ ছিল জিততেই হবে, যদিও বা কোন কারণে জেতা না যায় হারা যাবে না কোনভাবেই। কিন্তু হল না হেরেই বিদায় চরম ব্যর্থ সাফ মিশন শেষ করল বাংলাদেশ। পরাজয়ের ব্যবধান ৩-১। যদিও স্কোর লাইন দেখে বোঝার উপায় নেই ম্যাচে প্রাধান্য বিস্তার করে খেলেছিল বাংলাদেশই। কারণ শেষ দুই গোল যে  হজম করতে হয়েছে ৯০ মিনিট শেষ হবার পরে।

ম্যাচের শুরু থেকেই এটাকিং ফুটবল খেলে আশা জাগিয়েছিল মামুন, হেমন্তরা। কিন্তু প্রথমার্ধের অন্তিম লগ্নে ৪৩ মিনিটের সময় ডি বক্সে হাতে বল ছুঁলেন ওয়ালি ফয়সাল। পেনাল্টি থেকে গোল করতে কোন ভুল করলেন না আলি আশফাক।

দ্বিতায়ার্ধ্বে কঠিন সমীকরণের দাঁড়িয়ে একের পর এক সুযোগ তৈরি করেও গোল পেলেন না রনি, হেমন্তদের ব্যর্থতায়। তবে ৮৬ মিনিটে বক্সের বাইরে থেকে হেমন্তই সমতায় ফেরালেন বাংলাদেশকে। তাঁর দূরপাল্লার দুরন্ত শটে স্কোর ১-১।

যখন সমর্থকরা আরেকটি গোল করে টুর্নামেন্টে টিকে থাকার আশা করছিলেন তখনই দুটি প্রতি আক্রমণ থেকে দারুণ দুইটি গোল করলেন মালদ্বীপের নিয়াজ হাসান ও আহমেদ নাশিদ। তৃতীয় গোলে প্রায় সাথে সাথেই শেষ বাজিয়ে জানিয়ে দিল ভুটানের সাথে আনুষ্ঠানিকতার ম্যাচ খেলে মারুফুলের শিষ্যদের ঢাকায় ফিরতে হবে স্মরণকালের সবচেয়ে বাজে সাফ মিশন শেষ করে।  

আপনার মন্তব্য

আলোচিত