স্পোর্টস ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০২২ ০২:৩২

সেনেগালের বিদায়, কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

সেনেগালকে হারিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ইংল্যান্ড।

রোববার রাতে কাতারের আল বাইত স্টেডিয়ামের ৩-০ গোলে অ্যালিউ সিসের দলকে হারিয়েছে গ্যারেথ সাউথগেটের দল।

ম্যাচের ২৩তম মিনিটে গোল পেতে পারত সেনেগাল। কাছ থেকে বোলায়ে দিয়ার ভলি জন স্টোনসের হাঁটুতে লেগে প্রতিহত হয়। বল পেয়ে যান ইসমাইলা সার, কিন্তু গোলরক্ষকের খুব কাছ থেকে উড়িয়ে মারেন সার। ৩২তম মিনিটে আবারও ইংল্যান্ডের রক্ষণ ভেঙে বক্সে ঢুকে পড়ে নেন জোরাল শট। এক হাত দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড। দুই দল মিলিয়ে ম্যাচে এটাই ছিল লক্ষ্যে প্রথম শট।

ম্যাচের ৩৮তম মিনিটে লক্ষ্যে নেওয়া প্রথম শটেই এগিয়ে যায় ইংল্যান্ড। কেইনের পাস ধরে বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে জুড বেলিংহ্যাম বল বাড়ান পেনাল্টি স্পটের কাছে। বিনা বাধায় প্লেসিং শটে অনায়াসে বাকি কাজ সারেন হেন্ডারসন।

রাশিয়া বিশ্বকাপের গোল্ডেন বুট জয়ী কেইন অবশেষে গোলের দেখা পান প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে। নিজেদের সীমানায় প্রতিপক্ষ বল হারালে আক্রমণে ওঠে ইংল্যান্ড। মাঝমাঠ থেকে সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে আরেকটু এগিয়ে ফিল ফোডেন পাস দেন হ্যারি কেইনের দিকে। কেইন বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ানে জোরাল শটে এদুয়া মঁদিকে পরাস্ত করেন।

এবারের গ্রুপ পর্বে তিনটি অ্যাসিস্ট করা কেইনের বিশ্বকাপে মোট গোল হলো ৭টি। রাশিয়া বিশ্বকাপে আসরের সর্বোচ্চ ৬ গোল করেছিলেন তিনি।

ম্যাচের ৫৬তম মিনিটে ফিল ফোডেনের পাস থেকে ডি-বক্সের ভেতর থেকে বুকায়ো সাকা গোল করেন।

কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড খেলবে ফ্রান্সের বিপক্ষে।

আপনার মন্তব্য

আলোচিত