স্পোর্টস ডেস্ক

০৯ সেপ্টেম্বর, ২০২৩ ১৩:৫৮

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

হাইব্রিড মডেলের এশিয়া কাপে বড় বিপত্তি হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। ভারী বর্ষণের কারণে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ভারত-পাকিস্তানের গ্রুপ পর্বের ম্যাচের ফলই হয়নি। এবার সুপার ফোরে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচেও রয়েছে বৃষ্টির চোখ রাঙানি।

আবহাওয়া বার্তা অনুযায়ী, বৃষ্টিতে ভেসে যেতে পারে এশিয়া কাপের ম্যাচটি। শনিবার (৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ ও শ্রীলঙ্কার।

বৃষ্টির সম্ভাবনার কারণে শুরুতে কলম্বোয় অনুষ্ঠিতব্য সুপার ফোরের ম্যাচগুলো হাম্বানটোটায় স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এতে সম্মতি জানিয়েছিল এশিয়া কাপের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি)।

কিন্তু পরে ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত বাতিল করে এসিসি। এতে পিসিবি আপত্তি জানালেও ‘আবহাওয়া ভালো হওয়ার’ যুক্তি দেখিয়ে কলম্বোতেই সুপার ফোরের ম্যাচ আয়োজনের কথা জানায় এসিসি।

তবে কলম্বোয় বৃষ্টি থামার নাম নেই। ক্রীড়া গণমাধ্যম ক্রিকেটডটওয়ান জানিয়েছে, বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচেও বৃষ্টির প্রবল সম্ভাবনা রয়েছে।শুধু বৃষ্টি নয়, ঝড়ও হতে পারে।

‘ওয়েদার ডটকম’র বরাত দিয়ে ক্রিকেটডটওয়ানের প্রতিবেদনে বলা হয়, কলম্বোয় বৃষ্টির সম্ভাবনা ৯৫ শতাংশ। বজ্রপাতসহ ঝড়ের প্রবল সম্ভাবনা রয়েছে। তাছাড়া বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ১৪ কিলোমিটার।

আগস্ট ও সেপ্টেম্বর এই দুই মাসের মধ্যে প্রবল বৃষ্টিপাত হয় ক্যান্ডি এবং কলম্বোয়। এসময়ের মধ্যে ভেন্যুগুলোতে সচরাচর ম্যাচ আয়োজন করতে চায় না ক্রিকেট শ্রীলঙ্কা (এসএলসি)।

প্রশ্ন থাকতে পারে, বৃষ্টির সম্ভাবনা সত্ত্বেও কেনো কলম্বো কিংবা পাল্লাকেলেতে আয়োজিত হচ্ছে এশিয়া কাপের ম্যাচ? উত্তরটা হয়তো সবার জানা।

শুধু বাংলাদেশ-শ্রীলঙ্কা নয়; সুপার ফোরেও বৃষ্টির কারণে ভেস্তে যেতে পারে ভারত ও পাকিস্তানের ম্যাচ।

আপনার মন্তব্য

আলোচিত