স্পোর্টস ডেস্ক

২৮ অক্টোবর, ২০২৩ ১৪:৩৭

দুই পরিবর্তন নিয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে নেদারল্যান্ডস।

ভারতের কলকাতার ইডেন গার্ডেনে এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে দুই পরিবর্তন।

দল থেকে বাদ পড়েছেন নাসুম আহমেদ ও হাসান মাহমুদ। নাসুমের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন শেখ মাহেদি হাসান। আর পেসার হাসানের বদলে চোট কাটিয়ে একাদশে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ।

নেদারল্যান্ডস দলেও এসেছে দুই পরিবর্তন। তেজা নিদামানুরু ও রোলফ ফন ডার মারওয়ে নেই আজ, খেলছেন ওয়েসলি বারেসি ও শারিজ আহমেদ।

৫০ ওভারের ক্রিকেটে যদিও এখন পর্যন্ত দুবার মুখোমুখি হয়েছে দুদল। জয়-পরাজয়ের শতাংশও ফিফটি ফিফটি। ২০১১ বিশ্বকাপে চট্টগ্রামে ডাচদের ধসিয়ে দিয়েছিল বাংলাদেশ। কিন্তু অন্যবার দেখেছিল হার।

পাঁচ ম্যাচের চারটিতে হেরে সেমিতে খেলার নানা সমীকরণের সামনে দাঁড়ানো বাংলাদেশ, এখনই ফুলস্টপ দিচ্ছে না। শুক্রবার আশার কথা শুনিয়ে টাইগার পেসার তাসকিন বলেছেন—‘সব চাপ নিচ্ছি, সমস্যা নেই। ফল যখন ভালো হবে, সবাই মিলে উদযাপন করব। আশা করছি কালকে (আজ) সেরাটা দিয়ে যেসব জায়গায় ভুল হয়েছে ওগুলোতে উন্নতি করব। মূল লক্ষ্য এখন তো জেতার কোনো বিকল্প নেই। নিজেদের সেরাটা দিয়ে জেতাটাই মূল লক্ষ্য।’

বাংলাদেশ একাদশ
লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদি হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরীফুল ইসলাম।

নেদারল্যান্ডস একাদশ
ম্যাক্স ও’ডাউড, বিক্রমজিত সিং, ওয়েসলি বারেসি, কলিন অ্যাকারম্যান, স্কট এডওয়ার্ডস (অধিনায়ক ও উইকেটকিপার), বাস ডি লিডি, সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট, লোগান ফন বিক, শারিজ আহমেদ, আরিয়ান দত্ত ও পল ফন মিকেরেন।

আপনার মন্তব্য

আলোচিত