সিলেটটুডে ডেস্ক

৩১ অক্টোবর, ২০২৩ ১৮:৩০

পাকিস্তানের বিপক্ষেও ব্যাটিং ব্যর্থতা, টেনেটুনে ২০০ পার

উইকেট ব্যাটিং বান্ধব হোক কিংবা ধীর-নিচু বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা যেন অবধারাতি। পাকিস্তানের বিপক্ষেও হল একই দশা।

৬ রানে ২ আর ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদশ। মধ্যে লিটন, রিয়াদ ও সাকিব ছোট জুটি দেন। তারপরও পাকিস্তানের বিপক্ষে ৪৫.১ ওভারে ২০৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ।

ইডেন গার্ডেন্সে মঙ্গলবার টস জিতে ব্যাটিং নেন অধিনায়ক সাকিব আল হাসান। কলকাতার বল ধীর ও নিচু হয়ে আসার উইকেটে টার্নও ছিল। ব্যাটিং নেওয়া ছিল সহজ সিদ্ধান্ত। দেখে-শুনে-সেট হয়ে ব্যাট করতে হত ব্যাটারদের। পাওয়ার প্লেতে উইকেট ধরে রাখা ছিল ব্যাটারদের মূল দায়িত্ব।

তানজিম তামিম-নাজমুল শান্ত ও মুশফিকুর রহিম সেটা পারেননি। প্রথম ওভারে তানজিদ ফিরে যান শূন্য করে। শাহিন আফ্রিদির পরের ওভারে উইকেট দেন নাজমুল শান্ত (৪)। ষষ্ঠ ওভারের শেষ বলে মুশফিককে (৫) তুলে নেন হ্যারিস রউফ।

ওই ধাক্কা কিছুটা সামলে নেন ওপেনার লিটন ও পাঁচে ব্যাট করতে নামা মাহমুদউল্লাহ রিয়াদ। তারা ৭৯ রান যোগ করেন। লিটন ফিরে যান ৬৪ বলে ৪৫ রান করে। ছয়টি চার মারেন তিনি। খানিক বাদেই আউট হন রিয়াদ। তার ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান। তিনি ৭০ বলে ছয়টি চার ও এক ছক্কায় ওই রান করেন। এরপর হৃদয় ৬ রান করে আউট দলে ১৪০ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

পরে সাকিব ও মিরাজ ৪৫ রানের জুটি গড়ে দলকে দুইশ’ রানের কাছে নিয়ে আসেন। এদিন ছয়ে ব্যাট করতে নেমে সাকিব ৬৪ বলে ৪৩ রানের ইনিংস খেলেন। মিরাজ ৩০ বলে ২৫ রান করে আউট হন। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি ও ওয়াসিম জুনিয়র ৩টি করে উিইকেট নিয়েছেন। ২ উইকেট নিয়েছেন হ্যারিস রউফ।

আপনার মন্তব্য

আলোচিত